ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত দামে আটা-ময়দা বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ২৬, ২০২২
অতিরিক্ত দামে আটা-ময়দা বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার: অতিরিক্ত দামে আটা-ময়দা বিক্রি করাসহ বিভিন্ন অপরাধে শ্রীমঙ্গলের পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে এক লাখ ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) উপজেলার মৌলভীবাজার রোড, নতুন বাজার, এহসান মার্কেটসহ বিভিন্ন স্থানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক অভিযান পরিচালিত হয়।

অভিযানে র‌্যাব-৯ ফোর্সের সদস্যরা সহযোগিতা করেন।

সংশ্লিষ্টরা জানান, অভিযানে অতিরিক্ত দামে আটা-ময়দা বিক্রি, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বিক্রি না করা, পাকা ক্রয় ভাউচার সংগ্রহ না করা, খুচরা ব্যবসায়ীদের পাকা ভাউচার না দেওয়া, ওজনে কম দেওয়া, অতিরিক্ত দামে তেল বিক্রিসহ বিভিন্ন অনিয়মের দায়ে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

এর মধ্যে মৌলভীবাজার রোডের মেসার্স নিতাই চন্দ্র দেবকে ১০ হাজার টাকা, মেসার্স বিষ্ণুপদ রায়কে ৭০ হাজার টাকা, এহসান মার্কেটের মেসার্স লোকনাথ ভাণ্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অতিরিক্ত দামে খাদ্যপণ্য বিক্রি করায় আহাদুজ্জামানের দুটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে নতুনবাজারের শাহ মোস্তফা পোল্ট্রি ফার্মকে ২ হাজার টাকা এবং হাজী আব্দুল মুমিন অ্যান্ড সন্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় আইন অনুসারে জরিমানার ২৫% অর্থাৎ তিন হাজার টাকা  অভিযোগকারীকে দেওয়া হয়।

ভোক্তা অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক আল আমিন বলেন, অভিযানে মোট পাঁচটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৪২ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়েছে। এছাড়া সব ব্যবসায়ীদের ন্যায্য দামে এবং সঠিকভাবে পাকা ভাউচার দিয়ে ব্যবসা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ২৬ মে, ২০২২
বিবিবি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad