ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

সংযোগ সড়কহীন ব্রিজে গাছ-লতাপাতার জঞ্জাল

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মে ২৭, ২০২২
সংযোগ সড়কহীন ব্রিজে গাছ-লতাপাতার জঞ্জাল

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী পৌরসভায় সংযোগ সড়ক ছাড়াই অপরিকল্পিতভাবে নির্মাণ করা হয়েছে একটি ব্রিজ। যেখানে কাজ শেষ হয়েছে, সে অবস্থায় অব্যবহৃত অবস্থায় পড়ে থাকায় ব্রিজটিতে গাছ-লতাপাতায় ভরে গেছে।

দূর থেকে দেখলে মনে হয় ছোট-খাট জংলা বেধেছে!

জানা গেছে, মধুখালী পৌরসভার আঁখচাষীদের সুবিধার কথা মাথায় রেখে ১৫-২০ বছর আগে ৮ নম্বর ওয়ার্ডের আসামীপাড়া ও বনমালিদিয়া নামে দুটি গ্রামের সংযোগ হিসেবে সেতুটি নির্মাণ করা হয়। নিজস্ব অর্থায়নে মধুখালী চিনিকল কর্তৃপক্ষ কর্তৃক পরিকল্পনা ছাড়া নির্মাণ হলেও দুই গ্রাম থেকে কোনো সড়কে এখনও যুক্ত হয়নি ব্রিজটিতে। ফলে গ্রামবাসীরা ব্রিজটি ব্যবহার করতে পারছেন না।

এলাকাবাসীরা জানান, রাস্তা না করেই ব্রিজ নির্মাণে তাদের সমস্যা বেড়েছে। দীর্ঘদিন ধরে একইভাবে পড়ে থাকায় ব্রিজে জংলা সৃষ্টি হয়েছে। কলা গাছ, আগাছা জমে যাওয়া দূর থেকে মনেই হয় না এখানে কোনো স্থাপনা রয়েছে।

তাদের দাবি, ব্রিজটিতে সংযোগ সড়ক তৈরি করে জনগণের চলার উপযোগী করে তোলা হোক। এতে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীসহ কয়েক হাজার মানুষ ব্রিজটি ব্যবহার করতে পারবেন। তাদের যাতায়াত সহজ হবে, সময়ও বাঁচবে।

মধুখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মোশাররফ হোসেন মুসা বাংলানিউজকে বলেন, আঁখচাষীদের সুবিধার কথা মাথায় রেখে নিজস্ব অর্থায়নে মধুখালী চিনিকল কর্তৃপক্ষ ব্রিজটি নির্মাণ করে। এর দুপাশে কোনো সরকারি জমি না থাকায় সংযোগ সড়ক নির্মাণ করা যাচ্ছে না। এছাড়া অপরিকল্পিতভাবে নির্মাণ করায় এটি ব্রিজ না কালভার্ট তাও বোঝার উপায় নেই।

তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে কি করা যায়, তা নিয়ে আমি পৌর মেয়রের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।

বিষয়টি নিয়ে মধুখালী পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমনের সঙ্গে কথা বলতে তার মুঠোফোনে যোগাযোগ করা হয়। কিন্তু তাকে পাওয়া যায়নি।

ব্রিজটির ব্যাপারে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরী বাংলানিউজকে বলেন, রাস্তা তৈরি না করে কেন ব্রিজটি তৈরি করা হয়েছে তা আমার জানা নেই। এটি পৌরসভার অভ্যন্তরে নির্মিত হওয়ায় দেখভালের দায়িত্ব মেয়রের বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa