ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

৫ চিকিৎসা প্রতিষ্ঠানে প্রশাসনের তালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, মে ২৮, ২০২২
৫ চিকিৎসা প্রতিষ্ঠানে প্রশাসনের তালা

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় অভিযান চালিয়ে ৫টি চিকিৎসা প্রতিষ্ঠানে তালা দিয়েছে প্রশাসন। শনিবার (২৮ মে) দুপুরে এক অভিযানে চিকিৎসা প্রতিষ্ঠানগুলোয় তালা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মঈনুল ইসলাম মঈন।

মাধবপুর শহরের চিকিৎসা প্রতিষ্ঠানগুলো হলো- সেবা ডায়াগনস্টিক সেন্টার, প্রাইম হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, তিতাস মা ও শিশু জেনারেল হাসপাতাল, হক ডায়াগনস্টিক সেন্টার ও অ্যাপলো ডায়াগনস্টিক সেন্টার।

জানা গেছে, এসব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার অবৈধ। স্ব স্ব কর্তৃপক্ষ তাদের প্রতিষ্ঠানের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। যে কারণে ইউএনও শেখ মঈনুল ইসলাম মঈনের নেতৃত্বাধীন অভিযানকারী দল এসব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারর গেটে তালা লাগিয়ে দেয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএইচএম ইশতিয়াক মামুন।

ইউএনও শেখ মঈনুল ইসলাম মঈন বাংলানিউজকে জানান, এ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর কর্তৃপক্ষ লাইসেন্সের জন্য আবেদনই করেনি। পুরোপুরি অবৈধভাবে প্রতিষ্ঠানগুলো পরিচালিত হয়ে আসছিল। উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম বন্ধ রাখার জন্য বলা হয় এবং গেটে তালা লাগিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল বাংলানিউজকে বলেন, হবিগঞ্জ জেলা সদরসহ ৯টি উপজেলায় অভিযান চালানো হবে। পর্যায়ক্রমে সবগুলো অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।