ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চিকিৎসক অবৈধভাবে চালাচ্ছিলেন ডায়াগনস্টিক সেন্টার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, মে ৩০, ২০২২
চিকিৎসক অবৈধভাবে চালাচ্ছিলেন ডায়াগনস্টিক সেন্টার

হবিগঞ্জ: হবিগঞ্জে নিবন্ধনবিহীন আরও ৬টি হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে সেগুলোতে তালা লাগিয়ে দিয়েছে স্বাস্থ্যবিভাগ। ৭২ ঘণ্টার অভিযানে এ নিয়ে ১৮টি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

রোববার (২৯ মে) দুপুরে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক মন্ডল শহরের বিভিন্ন স্থানে দ্বিতীয় দিনের অভিযান পরিচালনা করেছেন।

অভিযান চলাকালে যে প্রতিষ্ঠানগুলো নিবন্ধনের কাগজপত্র দেখাতে পারেনি স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা সেগুলো বন্ধ করে গেটে তালা লাগিয়ে দেন। এ সময় জেলা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করে।

বন্ধ করে দেওয়া প্রতিষ্ঠানগুলো হল- জেলা শহরের রুকেয়া ডায়াগনস্টিক সেন্টার, স্বাস্থ্যসেবা ডায়াগনস্টিক সেন্টার, ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টার, অ্যাপলো ডায়াগনস্টিক সেন্টার, সিটি চক্ষু হাসপাতাল এবং ডা. সানী ডায়াগনস্টিক সেন্টার।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বন্ধ করে দেয়া ৬টি প্রতিষ্ঠানের সবগুলোই নিবন্ধনবিহীন। এর মধ্যে অবৈধভাবে পরিচালিত হয়ে আসা ডা. সানী ডায়াগনস্টিক সেন্টারটি একজন চিকিৎসকের মালিকানাধীন। তিনি চিকিৎসক হয়েও অবৈধভাবে ডায়াগনস্টিক সেন্টার চালিয়ে আসছিলেন।

এর আগে, শনিবার জেলার মাধবপুর, চুনারুঘাট, বাহুবল ও শায়েস্তাগঞ্জ এলাকায় ১২টি হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছিল।

সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র মেডিক্যাল টেকনোলজিস্ট নিখিল রঞ্জন শর্মা বাংলানিউজকে বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ৭২ ঘণ্টার মধ্যে জেলায় ১৮টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। এ অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, মে ৩০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।