ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজধানীতে র‌্যাবের অভিযানে ছিনতাই চক্রের ১৮ সদস্য গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মে ৩১, ২০২২
রাজধানীতে র‌্যাবের অভিযানে ছিনতাই চক্রের ১৮ সদস্য গ্রেফতার 

ঢাকা: রাজধানীর শাহবাগ, যাত্রাবাড়ী, কেরানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে মোবাইল চোর চক্রের ১৮ জন গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। অভিযানে বিপুল পরিমাণ চোরাই মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতার মোবাইল চোরচক্রের সদস্যরা হলেন- মো. আক্তার হোসেন খান (২৯), মো. লিটন (৩৫), মো. ফরহাদ হোসেন (২৬), মো. দিদার (৪০), মো. মিজান (৪৭), মো. রাশেদ ঢালি (৩১), মো. হাদিদ ইকবাল (৩৫), মো. রতন মোল্লাওরফে সোহেল (৩০), মো. আব্দুসসালাম ওরফেকাল্লু (২৮), মো. মোহাম্মদ আলী (২৬), মো. দ্বীন ইসলাম (৪২), মো. খোকন (৪২), মো. মামুন (৪৪), মো. জয়নাল (২৮), মো. সুমন (৫৫), মো. হরুন (৪৫), মো. রনি সরদার (২৯) ও মো. আবুল বাসার (৩৯)।  

অভিযানে তাদের কাছ থেকে ৭টি ট্যাব, ২৪২টি টাচ মোবাইল ফোন সেট, ৩৯০টি বাটন মোবাইল ফোন, ১টি আইপ্যাড, ২৪টি সিমকার্ড এবং নগদ ৩৩ হাজার ৯৫২ টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে র‌্যাব-৩ এর অতিরিক্তি পুলিশ সুপার বীণা রানী দাস বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেফতার আসামিরা ঢাকা শহরের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরেই অবৈধ মোবাইল কেনা-বেচার বাণিজ্য নিয়ে তৎপর রয়েছে এবং এসব মোবাইল ফোন বিভিন্ন মার্কেটের সামনে ভাসমান দোকানে গোপনে বিক্রি করে আসছে। এছাড়াও রাজধানীর বিভিন্ন স্থান থেকে চুরি এবং ছিনতাইকৃত মোবাইল ফোনের ছিনতাইকারী চক্র সুকৌশলে নানা সিন্ডিকেট হোতার সঙ্গে যোগসাজশে এসব চোরাই ফোন কেনা-বেচায় জড়িত রয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তারা মূলত ছিনতাইচোরাইকৃত মোবাইল ফোনগুলো অল্প দামে ক্রয় করে সুযোগ বুঝে বেশি দামে বিক্রি করতেন। গ্রেফতার আসামিরা প্রত্যেকেই মোবাইল ফোন ছিনতাই-চোর চক্রের সদস্য এবং চোরাই ও ছিনতাইকৃত মোবাইল ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ৩১, ২০২২ 
এসজেএ/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।