ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাজার পরও হাজী সেলিম বিদেশে যায় কি করে, প্রশ্ন জয়নুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মে ৩১, ২০২২
সাজার পরও হাজী সেলিম বিদেশে যায় কি করে, প্রশ্ন জয়নুলের

বরিশাল: সাজা ও জেল হওয়ার পর আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিম কি করে বিদেশে গিয়েছিলেন, প্রশ্ন করেছেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

মঙ্গলবার (৩১ মে) সকালে বরিশাল নগরের ডিসি ঘাট সংলগ্ন রিভার ভিউ কমিউনিটি সেন্টার মিলনায়তনে এক সভায় এ প্রশ্ন করেন তিনি।

সভাটি বরিশাল উত্তর জেলা বিএনপি আহ্বায়ক কমিটির পরিচিতি উপলক্ষে আয়োজিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়নুল আবেদীন।

কেন্দ্রীয় বিএনপির এ নেতা বলেন, দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ হওয়ার পরও নানা আইনি অজুহাতে তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হয়নি। অথচ হাজী সেলিমের সাজা ও জেল হওয়ার পরও তিনি কি করে বিদেশি গিয়েছিলেন? এটি এখন দেশবাসীর কাছেও বড় প্রশ্ন হয়ে উঠেছে।

তিনি আরও বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তিনি (হাজী সেলিম) নাকি আইন মেনে গিয়েছিলেন। সেটা কি আইন, তা একমাত্র স্বরাষ্ট্রমন্ত্রী নিজে ছাড়া আর কেউ জানেন না।

জয়নুল আবেদীন প্রশ্ন করেন, বিএনপি ও আওয়ামী লীগের জন্য কি তাহলে পৃথক আইন? তিনি বলেন, ওরা ভেবেছিল খালেদা জিয়াকে জেলখানা ও হাসপাতালে সাধারণ চিকিৎসার
মাধ্যমে মেরে ফেলা হবে। কিন্ত এ দেশের লাখ লাখ মানুষের দোয়ায় তিনি বেঁচে আছেন। আওয়ামী লীগের সেই স্বপ্ন পূরণ হয়নি।

তিনি আরও বলেন, সরকার ক্ষমতা কুক্ষিগত করে রাখার কারণেই বেগম খালেদা জিয়াকে আইনগতভাবে মুক্ত করা যায়নি। কারণ, দেশে বেগম জিয়ার জন্য এক আইন আর আওয়ামী লীগ নেতাদের জন্য আরেক আইন।

নির্বাচন নিয়ে তিনি বলেন, যতই কমিশন গঠন করা হোক না কেন, এই কমিশন তাদের রক্ষা করতে পারবে না। বিএনপির সাথে এই কমিশনের কোনো আলোচনা হতে পারে না। আলোচনা একটাই আগামী জাতীয় নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু সংবিধানের কথা বলেন; কিন্তু দেশের সংবিধানে কোন জায়গায় লেখা আছে দেশে দিনের ভোট রাতে হবে? নিজ দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই অবৈধ নিশিরাতের সরকারকে হঠাতে হবে।

বরিশাল উত্তর জেলা বিএনপি আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. শহিদুল্লাহর সভাপতিত্বে ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুলের সঞ্চালনায় পরিচিতি সভায় বিশেষ অতিথি ছিলেন- কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ, বরিশাল দক্ষিণ জেলা বিএনপি আহবায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু, মহানগর বিএনপি আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ প্রমুখ।

পরিচিতি সভায় জেলার আগৈলঝাড়া, গৌরনদী, মুলাদী, হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির নেতৃবৃন্দরাও অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।