ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বিধিমতই নিয়োগ চলছে দাবি সেই প্রধান শিক্ষকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুন ১, ২০২২
বিধিমতই নিয়োগ চলছে দাবি সেই প্রধান শিক্ষকের

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় একটি বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগকে ভিত্তিহীন দাবি করেছেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুস সোবহান। বিধিমত নিয়োগ চলছে বলে তার দাবি।

বুধবার (১জুন) দুপুরে উপজেলার গোবর্দ্ধন হায়দারীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে সংবাদ সম্মেলনে এ দাবি করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক।

এর আগে সোমবার (৩০ মে) দুপুরে ওই বিদ্যালয়ের প্রধান ফটকের পাশে সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তোলেন সচেতন এলাকাবাসী।

লিখিত বক্তব্যে গোবর্দ্ধন হায়দারীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহান বলেন, সরকারি বিধিমতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদনপত্র যাচাই বাছাই, পরীক্ষার দিনক্ষণ নির্ধারণ করা হয়। বিধিমতে গত ২৩ মে কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার নছর উদ্দিন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়া ও পরিচ্ছন্নতা কর্মী পদে লিখিতি, মৌখিক পরীক্ষা শেষে সর্বাধিক নম্বরপ্রাপ্ত প্রার্থীদের নিয়োগপত্র দেয় নিয়োগ কমিটি। তারা দুইজন দুই পদে ইতোমধ্যে বিদ্যালয়ে যোগদান করেছেন। অপরদিকে ১০ মে জারি করা বিজ্ঞপ্তি মোতাবেক অফিস সহায়ক পদে ১৭টি আবেদন জমা পড়ে। যার সবগুলো বৈধ হিসেবে গ্রহণ করেছে নিয়োগ কমিটি।

সেই অফিস সহায়ক পদে এখন পর্যন্ত নিয়োগ পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করেনি নিয়োগ কমিটি। এরই মধ্যে একটি কুচক্রি মহল বিষয়টিতে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি করে নিয়োগ প্রক্রিয়া স্থগিত ও বিদ্যালয়ের পড়াশোনার পরিবেশ নষ্ট করার অপচেষ্টা করছে বলেও দাবি করেন প্রধান শিক্ষক আব্দুস সোবহান।  

তিনি আরও বলেন, নিয়োগ পরীক্ষার সময় নির্ধারণ না হতেই নিয়োগ বাণিজ্যের অভিযোগ হাস্যকর। তিনি চক্রটির অভিযোগ প্রত্যাখ্যান করে তীব্র প্রতিবাদ জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান শিক্ষক বলেন, বিধি মোতাবেক বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। যা বোর্ডসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অনুমোদনও করেছেন। ওই মহলটির অনৈতিক দাবি না মানায় আমার বিরুদ্ধে মিথ্যা নিয়োগ বাণিজ্যের অভিযোগ তুলেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মহিষখোচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী, মহিষখোচা ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল মান্নান কামাল, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মহিষখোচা ইউপি সদস্য মতিয়ার রহমান মতিসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সকল সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

** প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বাংলাদেশ  সময়: ১৬২২ ঘণ্টা, জুন ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।