ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

সাংবাদিককে অপহরণ চেষ্টা: কেউ গ্রেফতার না হওয়ায় উত্তাল বরিশাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জুন ১, ২০২২
সাংবাদিককে অপহরণ চেষ্টা:  কেউ গ্রেফতার না হওয়ায় উত্তাল বরিশাল ব‌রিশা‌লে সাংবা‌দিক অপূর্ব অপুর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বরিশাল: ব‌রিশা‌লে সাংবা‌দিক অপূর্ব অপুর ওপর হামলা এবং অপহরণ চেষ্টার প্রতিবা‌দে ও দোষী‌দের গ্রেফতারে পর দৃষ্টান্তমূলক শা‌স্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমা‌বে‌শে ক‌রে‌ছে ব‌রিশা‌লের সাংবা‌দিকরা।

বুধবার (০১ জুন) দুপু‌রে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধনের আয়োজন করে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব।

এ‌তে একাত্মতা প্রকাশ ক‌রে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র ও মহানগর আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ব‌লেন, শান্ত ব‌রিশাল‌কে অশান্ত করার চেষ্টা কেউ ভু‌লেও কর‌বেন না। তার পরিণতি কিন্তু ভা‌লো হ‌বে না। চার দিন পার হ‌য়ে গে‌ছে সাংবা‌দিক অপুর ওপর প্রকা‌শ্যে হামলাকা‌রীদের গ্রেফতার কর‌তে পা‌রে‌নি পু‌লিশ। অপহরণ চেষ্টায় যে প্রাইভেটকার‌টি ব্যবহার করা হ‌য়ে‌ছি‌ল সেই প্রাইভেরটকার‌তো উধাও হ‌য়ে যে‌তে পা‌রে না। সে‌টিও জব্দ করা হয়‌নি। আমি দ্রুত সম‌য়ের ম‌ধ্যে এই সন্ত্রাসী গোষ্ঠীকে গ্রেফতারের আহবান জানা‌চ্ছি।

ব‌রিশাল টে‌লি‌ভিশন মি‌ডিয়া অ্যাসো‌সি‌য়েশ‌নের সাধারণ সম্পাদক আকতার ফারক শা‌হিন ব‌লেন, য‌দি শিগগিরই অপুর ওপর হামলাকা‌রীদের গ্রেফতার না হয় তাহ‌লে আমরা পু‌লি‌শের সব কয়‌টি দপ্তর অবরুদ্ধ ক‌রে রাখ‌বো। আমা‌দের য‌দি নিরাপত্তাই না দি‌তে পা‌রে পুলিশ, তাহ‌লে তাদের কাজ‌টি কি। শু‌নে‌ছি যে প্রাইভেকটকা‌রে ক‌রে সাংবা‌দিক অপু‌কে অপহরণ চেষ্টা করা হ‌য়ে‌ছে, সেই প্রাইভেকটকা‌রটি না‌কি এক‌টি শিল্প কারখানায় র‌য়ে‌ছে। কারণ এই ঘটনার সা‌থে জ‌ড়িত একজন ওই প্রতিষ্ঠানের মা‌লি‌কের আত্মীয়। তা‌কেও কেন গ্রেফতার করা হ‌চ্ছে না।  

ব‌রিশাল প্রেসক্লা‌বের সভাপ‌তি কাজী না‌সির উদ্দিন বাবু‌লের সভাপ‌তি‌ত্বে ও সাধারণ সম্পাদক এস এম জা‌কির হো‌সে‌নের সঞ্চালনায় আরও বক্তব্য রা‌খেন, মহানগর আওয়ামী লী‌গের সভাপ‌তি অ্যাডভোকেট এ.কে.এম জাহাঙ্গীর, মু‌ক্তি‌যোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল, বিএম কলেজের সা‌বেক অধ্য‌ক্ষ স ম ইমানুল হা‌কিম প্রমুখ।

 উল্লেখ্য, গত রোববার (২৯ মে) বিকেলে একটি বেসরকারি টেলিভিশনের বরিশাল অফিসে যাওয়ার পথে অপূর্ব অপুর ওপর প্রথমে হামলা চালিয়ে পরে অপহরণের চেষ্টা করে দুর্বৃত্তরা। তাদের হাত থেকে ছিটকে দৌড়ে নিজেকে রক্ষা করেন অপু।  মামলা হওয়ার পর গত চার দিনেও কোনো আসামিকে গ্রেফতার করতে পারেননি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  

বাংলাদেশ সময়:১৫৩৫ ঘণ্টা, জুন ০১, ২০২২

এমএস/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।