ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

চিকিৎসকের অবহেলায় গৃহবধূর মৃত্যুর অভিযোগ, তদন্ত কমিটি গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুন ৬, ২০২২
চিকিৎসকের অবহেলায় গৃহবধূর মৃত্যুর অভিযোগ, তদন্ত কমিটি গঠন সেনবাগ থানা

নোয়াখালী : নোয়াখালীর সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে।  এ ঘটনায় নিহতের স্বজনেরা ক্ষুব্ধ হয়ে হাসপাতালে ভাঙচুর চালান ।

রোববার (৫ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। মৃত জেসমিন আক্তার (৩২) উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের বাহার উল্ল্যার স্ত্রী।  

সোমবার (৬ জুন) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখারের জানান, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট হাতে পেলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয়রা জানায়, রোববার বিকেল ৩টার দিকে অসুস্থ অবস্থায় জেসমিনকে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্বজনেরা। একপর্যায়ে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে তিনি মারা যান।

কিন্তু নিহতের স্বজনদের দাবি, কর্তব্যরত চিকিৎসকের অবহেলায় তার মৃত্যু হয়েছে। এতে রোগীর স্বজনেরা ক্ষুব্ধ হয়ে হাসপাতালে ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সেনবাগ থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে নিহতের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মহিবুস সালাম খান জানান, আমি একটি মিটিংয়ে ব্যস্ত আছি। এ বিষয়ে পরে কথা বলব।  

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, দীর্ঘদিন থেকে ওই গৃহবধূ জ্বরে ভূগছিলেন। নিহতের স্বজনদের অভিযোগ, সঠিক চিকিৎসা না পাওয়ায় হাসপাতালে ভর্তির দুই ঘণ্টার মাথায় রোগী মারা যান।  

ওসি আরও বলেন, তবে এ ঘটনায় নিহতের পরিবার কোনো লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ০৬, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।