ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মাঙ্কিপক্স’ আক্রান্ত সন্দেহে ঢাকার হাসপাতালে তুরস্কের নাগরিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুন ৭, ২০২২
‘মাঙ্কিপক্স’ আক্রান্ত সন্দেহে ঢাকার হাসপাতালে তুরস্কের নাগরিক

ঢাকা: মাঙ্কিপক্স আক্রান্ত সন্দেহে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক তুর্কি নাগরিককে মহাখালির সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে। তার নাম আকসি আলতে (৩২)।

মঙ্গলবার (৭ জুন) দুপুর ২টায় তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি বাংলাদেশে পৌঁছান। তবে তার বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। এছাড়া তিনি ঠিক কী ধরনের উপসর্গ নিয়ে বাংলাদেশে এসেছেন সে সম্পর্কেও এখনও বিস্তারিত জানা যায়নি।

এ বিষয়ে মহাখালী সংক্রামক ব্যাধি হাসপাতালের পরিচালক ডা. মিজানুর রহমান বলেন, মাঙ্কিপক্স আক্রান্ত সন্দেহে ওই ব্যক্তিকে বিকেল ৩টার দিকে আমাদের এখানে ভর্তি করা হয়েছে।

সন্দেহজনক ব্যাক্তির নমুনা পরীক্ষা-নিরীক্ষার জন্য কোথাও পাঠানো হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এরই মধ্যে আইইডিসিআর (রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট) ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে। আমরা ১০ বেডের আইসোলেশন ওয়ার্ডে তাকে রেখেছি। বিষয়টি এখনও নিশ্চিত নয়, সন্দেহের পর্যায়ে রয়েছে, পরীক্ষা-নিরীক্ষার পর বলা যাবে।

জানা যায়, এদিন দুপুর দুপুর ২টায় তুর্কি নাগরিক আকসি আলতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এ সময় মাঙ্কিপক্স ভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে সেখানকার হেলথ সেন্টারে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে মহাখালী সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠানো হয় ।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ৭ জুন, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।