ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেলকুচিতে ৪৮ ঘণ্টা পর জনপ্রতিনিধিদের কলমবিরতি প্রত্যাহার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুন ১৩, ২০২২
বেলকুচিতে ৪৮ ঘণ্টা পর জনপ্রতিনিধিদের কলমবিরতি প্রত্যাহার 

সিরাজগঞ্জ: ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানকে মারধরের ঘটনায় সিরাজগঞ্জের বেলকুচিতে জনপ্রতিনিধিদের কলমবিরতি ৪৮ ঘণ্টা পর প্রত্যাহার করে নেওয়া হয়েছে।  

সোমবার (১৩ জুন) সন্ধ্যার দিকে বেলকুচি প্রেসক্লাব ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে কলমবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন বেলকুচি উপজেলা জনপ্রতিনিধি ফোরামের সাধারণ সম্পাদক ও রাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ।

 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সাধারণ জনগণের কথা ভেবে ও জেলা প্রশাসক এবং বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাসের আশ্বাসে আমরা কলমবিরতি প্রত্যাহার করে নিলাম।  

তিনি বলেন, চেয়ারম্যানের ওপর হামলাকারীদের আইনের আওতায় আনা ও তাদের বিরুদ্ধে দল শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। তাই কলমবিরতি তুলে নেওয়া হচ্ছে। তবে আগামী ২৫ জুনের মধ্যে আমরা এর সুষ্ঠু বিচার না পেলে পরবর্তীতে আবারও কর্মসূচি দেব।  

সংবাদ সম্মেলনে বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ ৬টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার ও পৌরসভার মেয়র উপস্থিত ছিলেন।  

রোববার (৫ জুন) বিকেলে বেলকুচি পৌর এলাকার মাজেমের ঢাল নামক এলাকায় উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহরুল ইসলাম ভূঁইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদেরের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুঁইয়া বাদী হয়ে রোববার রাতে পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদসহ ৭ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। ওই হামলাকারীদের গ্রেফতার দাবিতে রোববার (১২ জুন) অনির্দিষ্টকালের জন্য কলমবিরিত কর্মসূচি পালন করেন জনপ্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।