ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে সম্পন্ন করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুন ১৬, ২০২২
প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে সম্পন্ন করার সুপারিশ

ঢাকা: নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (১৬ জুন) জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে৷ কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য এনামুল হক, মো. আবু জাহির, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, সৈয়দ আবু হোসেন, রাবেয়া আলীম এবং মেরিনা জাহান বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে মুষ্টিমেয় সংখ্যক ঠিকাদার প্রতিষ্ঠান ছাড়া অন্য কোনো ঠিকাদার প্রতিষ্ঠান টেন্ডার জমা দিতে না পারা এবং দরপত্র দাখিলে প্রতিষ্ঠানসমূহের যোগ্যতা পিপিআর অনুসারে সহজীকরণ সম্পর্কে প্রাপ্ত অভিযোগ, বিআরটিএ-এর আওতাধীন গাড়ির ফিটনেস সার্টিফিকেট, ড্রাইভিং লাইসেন্স স্মার্ট কার্ড, ডিজিটাল রেজিস্টেশন সার্টিফিকেট, ডিজিটাল নম্বর প্লেট, মালিকানা হস্তান্তর প্রভৃতি গ্রাহক সেবা সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

এ বৈঠকে অসমতা ও দুর্নীতিরোধকল্পে সুষম ও সুষ্ঠুভাবে টেন্ডার প্রক্রিয়া সহজীকরণের যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বিআরটিএ-এর ঢাকা অফিস পরিদর্শন, ড্রাইভিং লাইসেন্স স্মার্ট কার্ড সহজীকরণ এবং সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বিভাগীয় কমিশনাররা ও হাইওয়ে পুলিশের ডিআইজিদেরকে আগামী সভায় আমন্ত্রণ জানানোর জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
বৈঠকে আগামী ২৫ জুন পদ্মা বহুমুখী সেতু চালু করার প্রস্তুতি গ্রহণ করায়  প্রধানমন্ত্রী ও পদ্মা বহুমুখী সেতু  প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত সকলকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের অতিরিক্ত সচিব, বিআরটিএ ও বিআরটিসির দুই চেয়ারম্যান, পদ্মা বহুমুখী সেতু প্রকল্প ও সাসেক ঢাকা সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের দুই প্রকল্প পরিচালক, ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) এর নির্বাহী পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এসকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।