ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

১০ মাস আগের কথা কাটাকাটির জেরে বন্ধুকে খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জুন ২৫, ২০২২
১০ মাস আগের কথা কাটাকাটির জেরে বন্ধুকে খুন

ঢাকা: গত বছর মহরমের সময় তাজিয়া মিছিলে দুই বন্ধুর মধ্যে কথা কাটাকাটি হয়। প্রায় ১০ মাস আগের সেই ক্ষোভ পুষে রেখে ছুরিকাঘাত করে বন্ধুকে খুন করেছেন অন্য বন্ধু।

গত বৃহস্পতিবার (২৩ জুন) ভোরে রাজধানীর কামরাঙ্গীরচরে আল আমিন মসজিদ গলির একটি বাসায় ছুরিকাঘাতে শাওন আহম্মেদ নামে এক যুবককে খুন করা হয়।

পরদিন শুক্রবার নিহত শাওনের বন্ধু রেশাদুল ইসলাম রেশাদকে গ্রেফতার করে কামরাঙ্গীরচর থানা পুলিশ।

এ সময় তার কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি ও ভিকটিমের খোয়া যাওয়া মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতার রেশাদ হত্যাকাণ্ডের বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, ২৩ জুন ভোরে কামরাঙ্গীরচরে আল আমিন মসজিদ গলির একটি বাসায় হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দিন বিকেলে ভিকটিমের বাবার অভিযোগের প্রেক্ষিতে একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্তের ধারাবাহিকতায় দ্রুততম সময়ে আসামি রেশাদকে শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে।

ওসি বলেন, হত্যাকারী রেশাদ ও ভিকটিম শাওন পরস্পর বন্ধু। গত মহররমের মিছিলের সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এই কথা কাটাকাটির বিষয়টিকে রেশাদ মনের মধ্যে পুষে রাখেন।

ঘটনার দিন দিবাগত রাত ৩টার দিকে রুটি ও কলা নিয়ে রেশাদ ভিকটিম শাওনের বাসায় যান। সেখানে দুজনে মিলে কলা ও রুটি খান। এরপর শাওন ঘুমিয়ে পড়লে আগে থেকেই নিজের কাছে লুকিয়ে রাখা ছুরি দিয়ে কয়েকবার আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করেন রেশাদ। এরপর তিনি ভিকটিমের মোবাইল নিয়ে পালিয়ে যান।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।