ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় নেতা শহীদ কামারুজ্জামানের জন্মবার্ষিকীতে রাজশাহীতে শ্রদ্ধা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুন ২৬, ২০২২
জাতীয় নেতা শহীদ কামারুজ্জামানের জন্মবার্ষিকীতে রাজশাহীতে শ্রদ্ধা 

রাজশাহী: রাজশাহীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের ৯৯তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

রোববার (২৬ জুন) সকালে পরিবার ও দলীয় নেতাদেরকে সঙ্গে নিয়ে মহানগরীর কাদিরগঞ্জে শহীদ কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন তার ছেলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

 

এ সময় বীর মুক্তিযোদ্ধা, মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা, সিটি করপোরেশনের কাউন্সিলর-কর্মকর্তারা, রাজনৈতিক নেতারা, সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শহীদ কামারুজ্জামানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এতে ফুলে ফুলে ভরে ওঠে শহীদ কামারুজ্জামানের সমাধিসৌধ। পুষ্পস্তবক অর্পণের পর সেখানে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

শ্রদ্ধা নিবেদনকালে শহীদ কামারুজ্জামানের পুত্রবধূ সমাজসেবী শাহীন আকতার রেনী, দৌহিত্র ডা. আনিকা ফারিহা জামান অর্ণাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া শহীদ কামারুজ্জামানের জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সব মসজিদে দোয়া মাহফিল, কেক কাটা, শোভাযাত্রা, বৃক্ষরোপণ, আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামান হেনার জন্মবার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামীলীগের উদ্যোগে রোববার (২৬ জুন) সকাল ১০টায় তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি মাহ্ফুজুল আলম লোটন, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডবোকেট আসলাম সরকার, আইন সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।