ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘প্রধানমন্ত্রীর পর আমিই প্রথম’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুন ২৬, ২০২২
‘প্রধানমন্ত্রীর পর আমিই প্রথম’ ইতিহাসের সাক্ষী হতে পেরেছেন গোপালগঞ্জের এবিএম জাফর উল্লাহ

পদ্মা সেতু উদ্বোধনের পর এটি প্রথম পাড়ি দেওয়া ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ জুন) নিজ হাতে টোল পরিশোধ করে তিনি গাড়ি নিয়ে পদ্মা সেতু পাড়ি দেন।

তবে উদ্বোধন হলেও সাধারণের জন্য ওইদিন খুলে দেওয়া হয়নি স্বপ্নের সেতুটি। রোববার (২৬ জুন)  ভোর থেকে এটি সবার চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। স্বপ্নের সেতুতে পাড়ি দেওয়ার অপেক্ষায় ছিলেন বহু মানুষ। আর তাদের মধ্য থেকে ইতিহাসের সাক্ষী হতে পেরেছেন গোপালগঞ্জের এবিএম জাফর উল্লাহ।  
 
রোববার সকাল ৬টায় টোল গেইট খুলতেই সেতুর জাজিরা প্রান্তে প্রথম টোল দিয়ে প্রাইভেটকার নিয়ে সেতুতে ওঠেন জাফর। জিজ্ঞাসা করতেই বললেন, এ অনুভুতি ভাষায় প্রকাশ করার মত নয়।

একসময় পুলিশে চাকরি করতে জাফর উল্লাহ। বর্তমানে ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে নিরাপত্তাকর্মী হিসেবে নিয়োজিত।

পদ্মা সেতু তার কেমন উপকারে লাগবে প্রশ্নে জাফর বলেন, বহু কষ্ট করে এই রুটে এতদিন চলেছি। আজকে স্বপ্নের পদ্মা সেতুর ওপর দিয়ে আমি প্রথমে গাড়ি চালিয়ে যাচ্ছি, এর অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়।

উল্লেখ্য,  শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনাপদ্মা সেতুর উদ্বোধন করে প্রথম যাত্রী হিসাবে টোল দিয়ে সেতু পার হন।  উদ্বোধনের প্রায় ১৮ ঘণ্টা পর রোববার সকাল ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় স্বপ্নের পদ্মা সেতু।  

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ২৬, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।