ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিনিয়র সচিব কবির আনোয়ারের কারণে বাঁচলো ২২ প্রাণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০২২
সিনিয়র সচিব কবির আনোয়ারের কারণে বাঁচলো ২২ প্রাণ

সিরাজগঞ্জ: পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে এসে মাঝ নদীতে দুর্ঘটনার শিকার হয়ে পানিতে ভাসছিলেন একদল দর্শনার্থী। এমন সময়ে অনুষ্ঠান শেষে মাওয়া প্রান্তের দিকে নৌপথে ফিরছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির আনোয়ার।

মাঝ নদীতে কয়েক জনকে সাঁতার কাটতে দেখে আন্দাজ করেন দুর্ঘটনার বিষয়টি। তাই নিজে উদ্ধার কাজে অংশ নিয়ে পাড়ে তুলে নিয়ে আসেন ভাসতে থাকা ২২ জনকে।

শনিবার (২৫ জুন) দুপুরে পদ্মা সেতু সংলগ্ন মুন্সীগঞ্জ জেলার মাওয়া প্রান্তের কাছাকাছি ঘটে এ ঘটনা।

সিরাজগঞ্জের সন্তান কবির বিন আনেয়ার পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের পাশাপাশি বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান পদেও রয়েছেন তিনি।

রোববার (২৬ জুন) রাতে বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন ইসাবেলা ফাউন্ডেশনের চিফ কো-অর্ডিনেটর তোফায়েল আহম্মেদ। তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধন শেষে কবির বিন আনোয়ারসহ আমরা একটি স্পিডবোটে ফিরছিলাম। এ সময় মাঝ নদীতে বেশ কিছু মানুষকে ভাসতে দেখেন কবির বিন আনোয়ার। আশপাশে কোনো নৌযান না থাকায় তিনি বুঝতে পারেন যে তারা দুর্ঘটনার শিকার হয়েছেন। পরে সেদিকে স্পিডবোট নিয়ে তাদের উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, স্পিডবোটটি ছোট হওয়ায় প্রথমে ১০ জনকে উদ্ধার করে পাড়ে আনা হয়। পরে পানি উন্নয়ন বোর্ডের আরেকটি স্পিডবোট নিয়ে আরও ১২ জনকে উদ্ধার করা হয়। পাড়ে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর কয়েকজনকে শ্রীপুর হাসপাতালে পাঠানো হয়।

পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার অপু বলেন, পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান শেষ করে ফেরার পথে মাঝ নদীতে কয়েকজনকে ভাসতে দেখি। কিন্তু আশেপাশে কোনো নৌযান দেখতে না পেয়ে সন্দেহ হয় যে তারা দুর্ঘটনার শিকার হয়েছেন। পরে তাদের দিকে এগিয়ে গিয়ে মোট ২২ জনকে উদ্ধার করা হয়। তারা ভোলার চরফ্যাশন থেকে এসেছিলেন পদ্মা সেতু দেখতে।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।