ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘পদ্মা সেতু খুলনার অতীত ঐতিহ্য ফিরিয়ে আনবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জুন ২৭, ২০২২
‘পদ্মা সেতু খুলনার অতীত ঐতিহ্য ফিরিয়ে আনবে’

খুলনা: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পরে আমরা প্রমাণ করেছি বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র নয়। পদ্মা সেতুর মাধ্যমে যে যোগাযোগ ব্যবস্থা স্থাপিত হলো এর মাধ্যমে খুলনা তার অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে পারবে।

সেই লক্ষ্যেই বিডা কাজ করে যাচ্ছে।  

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতির ৪০ শতাংশ বেসরকারি খাতের। বেসরকারি খাতকে অগ্রাহ্য করে দেশের উন্নয়ন সম্ভব না। বেসরকারি খাতকেও দেখতে হবে, ব্যক্তি কেন্দ্রিক চিন্তা করে সামগ্রিক চিন্তা করতে হবে।  

সোমবার (২৭ জুন) দুপুরে খুলনার আভা সেন্টারে বিডার অনলাইন ওয়ান স্টপ সার্ভিস ব্যবস্থা থেকে প্রদত্ত সেবা দেওয়া বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিরাজুল ইসলাম এসব কথা বলেন।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (ভূমি) আব্দুর রশীদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি শরীফ আতিয়ার রহমান।  

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের পরিচালক জীবন কৃষ্ণ সাহা। সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো. শহিদুল ইসলাম। এতে খুলনা অঞ্চলের বিভিন্ন ব্যবসায়িক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।