ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে মাদক মামলায় এক ব্যক্তির ৫ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২
মেহেরপুরে মাদক মামলায় এক ব্যক্তির ৫ বছর কারাদণ্ড

মেহেরপুর: মেহেরপুর মাদক মামলায় ইব্রাহিম হোসেন নামে এক মাদক বিক্রেতাকে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। দণ্ডিত ইব্রাহিম গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের আমিরুল ইসলামের ছেলে।

বুধবার (২৯ জুন) বেলা দেড়টার সময় মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ওয়ালিউল ইসলাম এ দণ্ডাদেশ দেন।

একই মামলায় দোষী সাব্যস্ত না হওয়ায় হোগলবাড়িয়া গ্রামের তিনকোর আলীর ছেলে আতিয়ার রহমানকে বেখসুর খালাস দেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ৩ জুলাই রাত আনুমানিক ৯টার দিকে গাংনী থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জসিম উদ্দীন সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে হোগলবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে ১০০ বোতল ফেনসিডিলসহ ইব্রাহিম ও আতিয়ারকে আটক করেন। এ ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫বি(১)(বি) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন পুলিশ। যার গাংনী থানার মামলা নম্বর ৯, তারিখ ০৪/০৭/২০১৮ ইংরেজি।

মামলাটির সাক্ষীদের স্বাক্ষ্যতে ইব্রাহীম দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাকে ৫ বছরের সাজা দেন। এছাড়া অপর আসামি আতিয়ার রহমান দোষী প্রমাণিত না হওয়ায়তাকে বেখসুর খালাস দেন।
মামলায় সরকারি পক্ষে মেহেরপুর জজকোর্টের পিপি অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে অ্যাডভোকেট মারুফ আহম্মেদ বিজন ও অ্যাডভোকেট রমজান আলী কৌশলী ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।