ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈদেশিক কর্মসংস্থান বেড়েছে ফলে বাড়বে রেমিট্যান্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুন ৩০, ২০২২
বৈদেশিক কর্মসংস্থান বেড়েছে ফলে বাড়বে রেমিট্যান্স

ঢাকা: বৈদেশিক কর্মসংস্থান বেড়েছে ফলে রেমিট্যান্স প্রবাহ বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বৃহস্পতিবার (৩০ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং এর আওতাধীন সংস্থাগুলোর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থাগুলোর সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইমরান আহমদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রবাসীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে। আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরিতে অধিক গুরুত্ব আরোপ করতে হবে।

এ অর্থবছরে বৈদেশিক কর্মসংস্থান বেড়েছে উল্লেখ করে মন্ত্রী ইমরান আহমদ বলেন, এর ফলে রেমিট্যান্স প্রবাহ বাড়ার সম্ভাবনা রয়েছে।

অনুষ্ঠানে সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, প্রবাসীদের কল্যাণে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা বাস্তবায়নের জন্য দপ্তরগুলোর সব কর্মকর্তা-কর্মচারীকে দেশের প্রতি কৃতজ্ঞতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

তিনি বলেন, চলতি অর্থ-বছরে প্রবাসীদের জন্য যেসব টার্গেট নেওয়া হয়েছে তা সর্বোচ্চ দক্ষতার সঙ্গে পূরণ করার অঙ্গীকার করতে হবে।

চুক্তিতে সই করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহিদুল আলম, এনডিসি এবং বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জুন ৩০, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।