ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতারক চক্রের বিরুদ্ধে সতর্কীকরণ বিজ্ঞপ্তি দুদকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
প্রতারক চক্রের বিরুদ্ধে সতর্কীকরণ বিজ্ঞপ্তি দুদকের

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) নাম ভাঙিয়ে ভুয়া পরিচয় দেওয়া ও অর্থ দাবিকারী প্রতারক চক্রের বিষয়ে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দুর্নীতি বিরোধী এ সংস্থাটি।

বৃহস্পতিবার (৩০ জুন) দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ মর্মে সতর্ক করা যাচ্ছে যে, এক শ্রেণির প্রতারক চক্র কর্তৃক দুদকের নাম ভাঙিয়ে ভুয়া পরিচয় দিয়ে সশরীরে/টেলিফোনে/মোবাইলে ফোন করে দুদকে অভিযোগ দায়ের হয়েছে মর্মে নিষ্পত্তির জন্য অর্থ দাবি করা হচ্ছে/যোগাযোগ করার জন্য বলা হচ্ছে। এমনকি দুদকের কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে ভুয়া নোটিশ/পত্র দেওয়া, অবৈধ তদবির করা হচ্ছে মর্মে প্রায়ই অভিযোগ পাওয়া যাচ্ছে। এ ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে প্রতারক চক্র সাধারণ মানুষকে বিভ্রান্ত করাসহ দুদকের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা করছে।

এ বিষয়ে সবাইকে জানানো যাচ্ছে যে, দুর্নীতি দমন কমিশন কর্তৃক প্রণীত আইন ও বিধির আওতায় উল্লিখিত কর্মকাণ্ড করার কোনো অবকাশ নেই। দুদক কারও বিরুদ্ধে অনুসন্ধান বা তদন্ত শুরু করলে পত্র মারফত উক্ত ব্যক্তিকে জানানো হয়, ফোনে যোগাযোগ করার আইনগত কোনো বিধান নেই। অতএব উল্লিখিত কর্মকাণ্ড বিষয়ে কোনোরূপ তথ্য পেলে দুদকের হটলাইন-১০৬ অথবা দুদকের গোয়েন্দা বিভাগের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী (মোবাইল: ০১৭১১ ৬৪৪৬৭৫) অথবা দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক (মোবাইল: ০১৭১১-৫৭৩৮৭৪) এর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। প্রয়োজনে নিকটস্থ দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা গ্রহণ করার পরামর্শ দেওয়া হলো বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।