ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজাপুরে প্রতিবন্ধীর জমি দখলচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুন ৩০, ২০২২
রাজাপুরে প্রতিবন্ধীর জমি দখলচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের আদাখোলা গ্রামে বাসিন্দা শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধী আব্দুর রাজ্জাক হাওলাদারের ভূমিহীন বন্দোবস্ত ৫১ শতাংশ জমি দখলচেষ্টা ও জমি পরিবর্তনের সময় ১ শতাংশ বেশি লিখে নেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।  

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে রাজাপুর সাংবাদিক ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারপক্ষে তার চাচা মন্নান হাওলাদার লিখিত অভিযোগে জানান, একই এলাকার মৃত মো. আর্শেদ আলী মুন্সির ছেলে মো. শাহ আলম ও শাহ আলমের ছেলে পুলিশ সদস্য মো. নুর আলম মুন্সী গৃহনিমার্ণের সুবিধার্থে আ. রাজ্জারের কাছ থেকে ১২ শতাংশ জমি দলির মূলে পরিবর্তন করে নেনি।

কিন্তু রাজ্জাক ১২ শতাংশ দিলেও তারা কৌশলে ১৩ শতাংশ লিখে নেন। বিষয়টি পরে জানাজানি হলে ওই ১ শতাংশ জমির বাজারমূল্য ১ লাখ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিলেও টাকা চাইতে গেলে তা না দিয়ে নানা টালবাহানার আশ্রয় নেয় এবং পুলিশ সদস্য নূর আলম মুন্সী কয়েকদিন পর পর বাড়িতে এসে উল্টো খুন-জখম ও মামলায় জড়ানোর হুমকি দেয়। এমনকি পরিবর্তনকৃত ১৩ শতাংশ জমির পাশের রাজ্জাকের দখলীয় ভূমিহীন বন্দোবস্ত পাওয়া ৫১ শতাংশ বাগানবাড়ি গাছপালাসহ জোর করে দখলে চেষ্টা চালাচ্ছে। বর্তমানে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রতিবন্ধী রাজ্জাক ও তার পরিবারের সদস্যরা। এমতাবস্থায় পুলিশ ও প্রশাসনের আসুহস্তক্ষেপ কামনা করেছেন তিনি। অভিযোগের বিষয়ে জানতে চাইলে পুলিশ কনেস্টবল মো. নুর আলম মুন্সী বলেন, তাদের অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন। ওই জমির দলিল এবং বিএস রেকর্ডও আমাদের নামে। তিনি নিজেই ওই জমি দিয়ে উল্টো হয়রানি করছেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad