ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শিক্ষক হত্যা: ইউনুছ আলী কলেজের কমিটি গঠন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুন ৩০, ২০২২
শিক্ষক হত্যা: ইউনুছ আলী কলেজের কমিটি গঠন স্থগিত

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়া শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনায় হাজী ইউনুছ আলী কলেজের নতুন গভর্নিং বডির এডহক কমিটি গঠন করার জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যানের নির্দেশে কলেজ পরিদর্শকের এক স্বাক্ষরে এ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিটিতে উল্লেখ করা হয়, গত বছরের ১৪ আগষ্ট ইউনুছ আলী কলেজের নিয়মিত গভর্নিং বডি গঠনের লক্ষ্যে এডহক কমিটি করার অনুমতির আবেদনটি বর্তমান পরিস্থিতি বিবেচনা করে পরিদর্শন কর্মকর্তার মতামতের ভিত্তিতে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখা হলো।

হাজী ইউনুছ আলী কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, বিষয়টি তার জানা নেই। তবে তাদের বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছিল অনেক আগেই। করোনার কারণে নতুন কমিটিও গঠন করা হয়নি। সেজন্য নিয়ম অনুযায়ী এডহক কমিটি গঠনের জন্য শিক্ষা বোর্ডে আবেদন পাঠানো হয়েছিল। সে আবেদন হয়তো স্থগিত রাখা হতে পারে। পরে বোর্ড থেকে অন্য কোনো প্রক্রিয়ায় বা নির্দেশে কমিটি গঠনের অনুমতি দিলে সেই নির্দেশনা অনুযায়ী কমিটি গঠন করা হবে।

গত শনিবার (২৫ জুন) দুপুরে হাজী ইউনুস আলী কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলার সময় পেছন থেকে শিক্ষক উৎপলকে কাঠের স্টাম্প দিয়ে হামলা করে জিতু দাদা নামে এক ছাত্র। পরে দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে এক দিনপর রোববার (২৬ জুন) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় রোববারই নিহতের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে আশুলিয়া থানায় জিতুর নামে মামলা দায়ের করে। ঘটনার চারদিন পর বুধবার (২৯ জুন) জিতুর বাবাকে কুষ্টিয়া থেকে গ্রেফতার করে পুলিশ আর জিতুকে গাজীপুর থেকে  গ্রেফতার করে র‌্যাব। এদিকে আদালত জিতুর বাবাকে পাঁচদিনের রিমান্ডে দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এসএফ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।