ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে এবারের চমক ‘বিগ বাহাদুর’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
বরিশালে এবারের চমক ‘বিগ বাহাদুর’

বরিশাল: ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটে ‘বিগ বাহাদুর’ চমক নিয়ে এসেছে মীর ডেইরি ফার্ম। সাদা-কালো রঙের প্রায় ৬ ফুট লম্বা বিগ বাহাদুরের ওজন প্রায় ৩২ মণ।

ষাঁড়টির দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা।

বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ চরআইচা গ্রামের মীর ডেইরি ফার্মের খামারি কামাল মীর জানান, শখ করে হলিস্টোন ফ্রিজিয়ান জাতের এই ষাঁড়ের নাম রেখেছেন ‘বিগ বাহাদুর’। চলনে রাজা-বাহাদুরের মতো রাজকীয় ভাব নিয়েই থাকে ষাঁড়টি।

বিগ বাহাদুরকে নিয়ে এলাকায় বেশ কৌতূহল রয়েছে জানিয়ে এই খামারি বলেন, গরুটির প্রতিদিনের খাদ্য তালিকায় আছে—খেসারি, গমের ভুসি, ছোলা, ভুট্টা ও খড়। খুবই যন্ত সহকারে দেশীয় উপায়ে বিগ বাহাদুরকে বড় করেছি।



তিনি বলেন, ১০ লাখ টাকা দাম চাচ্ছি বিগ বাহাদুরের। লালন-পালন ও ব্যয়ভারের সঙ্গে সামঞ্জস্য রেখে দাম চাইছি। ক্রেতারা আসুক, দেখুক তারপর প্রকৃত যে দাম হয় সেটা দিক। যেহেতু কোরবানির গরু তাই আমার অতিরিক্ত লাভের দরকার নেই।

আকৃতিতে বিগ বাহাদুরের কাছাকাছি আরেকটি গরু কোরবানির হাটের জন্য প্রস্তুত করেছেন এই খামারি। সেটার নাম দিয়েছে ‘বিগ বস’। তবে বিগ বাহাদুর ও বিগ বস ছাড়াও কামাল মীরের খামারে বিভিন্ন দামের আরও ৫টি গরু রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।