ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বোয়ালমারীতে বিদ্যালয়ের মাঠে পশুর হাট! 

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ৩০, ২০২২
বোয়ালমারীতে বিদ্যালয়ের মাঠে পশুর হাট! 

ফরিদপুর: ফরিদপুরের বোয়লামারী উপজেলার দাদপুর ইউনিয়নের কমলেশ্বরদী গ্রামে এয়াকুব আলী উচ্চ বিদ্যালয়ের একটি খেলার মাঠে গরু-ছাগলের হাট বসানোর পাঁয়তারা করছে একটি প্রভাবশালী মহল।  

বিষয়টি নিয়ে জেলা প্রশাসক (ডিসি) বরাবর এলাকাবাসীর পক্ষ থেকে অভিযোগ দিয়েছেন মো. দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তি।

 

অভিযোগ থেকে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে কতিপয় স্বার্থান্বেষী মহল শিক্ষার্থীদের খেলার মাঠে গরু-ছাগলের হাট বসিয়ে অবৈধ পন্থায় উপার্জন করে ভাগাভাগি করে খায়। খেলার মাঠটিতে হাট বসানোর কারণে খেলাধুলার জন্য অনুপযোগী হয়ে পড়েছে। শিক্ষার্থীরা তাদের খেলার মাঠে নিয়মিত খেলাধুলা করতে পারে না।

অভিভাবকদের মতামতের তোয়াক্কা না করে কিছু স্বার্থান্বেষী মহল ও এলাকার দাঙ্গাবাজ গোষ্ঠী নিজেদের স্বার্থ চরিতার্থ করতে উঠে পড়ে লেগেছে। এতে বিদ্যালয় ও কিশোরদের একমাত্র বিনোদনের স্থান খেলার মাঠে গরু-ছাগলের হাট বসানো অযৌক্তিক। এতে করে এলাকার পরিবেশ উত্তপ্ত হওয়ার আশঙ্কা রয়েছে বলে অভিযোগে উল্লেখ রয়েছে।  

এ বিষয়ে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, এক ব্যক্তি একটি অভিযোগ জেলা প্রশাসকের কাছে দিয়েছেন বলে জেনেছি। আমি যতটুকু জেনেছি, হাট বসানো জায়গাটা স্কুলের নয়। তাছাড়া সেখানে ৮-১০ বছর ধরে স্থানীয়ভাবে হাট মিলে আসছে বলে শুনেছি। তবুও যেহেতু অভিযোগ উঠেছে, তাই নিজে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখে ব্যবস্থা নেব।

 বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।