ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টিকিট বিক্রিতে ধীরগতি, গরমে অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুলাই ১, ২০২২
টিকিট বিক্রিতে ধীরগতি, গরমে অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঈদযাত্রার অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে কমলাপুর রেলওয়ে স্টেশনে। ৫ দিন ব্যাপী এ কার্যক্রম শুরু হয়েছে শুক্রবার (১ জুলাই) সকাল ৮টা থেকে।

এদিকে, টিকিটের বিক্রিতে ধীরগতির কারণে অনেকেই লাইনে দাঁড়িয়ে অসুস্থ হয়ে পড়েছেন।

সরেজমিনে রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, টিকিটের জন্য দীর্ঘ লম্বা লাইন হয়েছে। নারী-পুরুষের জন্য করা হয়েছে আলাদা লাইন। তবে, মাঝে মধ্যেই বিচ্ছিন্নভাবে বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে।

টিকিটের জন্য অপেক্ষা করতে করতে ফারিয়া নামে অসুস্থ হওয়া এক যাত্রী বাংলানিউজকে বলেন, আমি সকাল ৭টায় লাইনে দাঁড়িয়েছি। এখন গরমে আমার মাথা ঘুরতেছে। অসুস্থ বোধ করছি। টিকিটের জন্য বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে।

গৌতম চন্দ্র নামে এক জনকে দেখা গেলো ক্লান্ত হয়ে মেঝেতে বসে পড়েছেন। কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, ভোর ৫টা থেকে টিকিটের জন্য অপেক্ষা করছি। অনলাইনে টিকিট পাইনি। তাই এখানে এসে অপেক্ষা করছি। মাথা ব্যাথা করছে। কখন টিকিট পাব কোনো নিশ্চয়তা নেই।

এদিকে, কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বাংলানিউজকে বলেন, রাজধানীসহ ৭টি জায়গা থেকে আজ একযোগে ৩৭টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেওয়া হচ্ছে ৫ জুলাইয়ের টিকিট।

অনলাইনে টিকিট পেতে ভোগান্তি প্রসঙ্গে তিনি বলেন, আজ সকাল ৮ টায় সাড়ে ১২ হাজার টিকিটের জন্য সাড়ে  ৪ লাখ হিট পড়েছে। অধিক হিট পড়ার কারণে এ ভোগান্তি হচ্ছে। যারা অ্যাপে ঢুকতে পারছেন না তারাই মূলত অভিযোগ তুলছেন।

প্রথম দিনে মোট ২৬ হাজার ৭২৯ টি টিকিটের অর্ধেক পরিমাণ টিকিট কাউন্টার থেকে আর অর্ধেক টিকিট অনলাইনে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়ঃ ১১২৪ ঘণ্টা, ১ জুলাই ২০২২
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।