ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় কম যানবাহন নিয়ে পার হচ্ছে ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ১, ২০২২
পাটুরিয়ায় কম যানবাহন নিয়ে পার হচ্ছে ফেরি

মানিকগঞ্জ: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এক সময়ের অন্যতম ব্যস্ততম নৌপথ পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট। পদ্মা সেতু উদ্বোধনের পর পরই কমতে শুরু করে যানবাহন।

আর এখন উভয় ঘাটে যানবাহনের অপেক্ষায় অলস সময় পার করছে ফেরি।

শুক্রবার (১ জুলাই) দুপুর সোয়া ১২টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের শূন্যতা এমন চিত্রের দেখা মিলে। দৌলতদিয়া ফেরিঘাটগুলো থেকে রো রো ফেরিগুলো আসছে অধিকাংশ খালি এবং পাটুরিয়াঘাট পয়েন্টে থেকে ফেরিগুলো কিছু পরিমাণ যানবাহন নিয়ে ছেড়ে যাচ্ছে। এতে করে ফেরির যেমন ট্রিপের সংখ্যা কমে আসছে, ঠিক তেমনি যানবাহন কম হওয়াতে সরকার হারাচ্ছে রাজস্ব।  

সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাট থেকে রো রো ফেরি শাহ পরান একটি যাত্রীবাহী পরিবহন, ছোট গাড়ি (প্রাইভেটকার) সাতটি এবং সাধারণ পণ্য বোঝাই ট্রাক তিনটি পাটুরিয়া ফেরিঘাটে। পুনরায় পাটুরিয়া ফেরিঘাট থেকে খান জাহান আলী নামে আরও একটি রো রো ফেরি ছোট গাড়ি (প্রাইভেটকার) ছয়টি, যাত্রীবাহী পরিবহন তিনটি এবং পণ্য বোঝাই ট্রাক আটটি নিয়ে দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। প্রতিটি ফেরিই যানবাহন কম নিয়ে উভয় নৌপথ পারাপার হওয়াতে খরচ উঠাতে পারবে কি না এমন দুশ্চিন্তায় রয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)।  

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ম্যানেজার মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই যানবাহন পারাপারের পরিমাণ অনেকটাই কমে গেছে। বর্তমানে ২১টি ফেরি মধ্যে ১৮টি ফেরি চলাচল করছে এবং যানবাহনের চাপ না থাকায় বাকি তিনটি ফেরিঘাটে বসা আছে।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।