ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

হেরোইন দিয়ে ফাঁসানোর ভয় দেখিয়ে টাকা আদায়, এসআই প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, জুলাই ২, ২০২২
হেরোইন দিয়ে ফাঁসানোর ভয় দেখিয়ে টাকা আদায়, এসআই প্রত্যাহার

গাজীপুর: হেরোইন দিয়ে ফাঁসানোর ভয় দেখিয়ে টাকা আদায়ের ঘটনার পর গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) লুৎফর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার (১ জুলাই) রাতে তাকে কোনাবাড়ী থানা থেকে প্রত্যাহার করে গাজীপুর মেট্রোপলিটন হেডকোয়ার্টার্সে সংযুক্ত করা হয়।

প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক।

জানা গেছে, শুক্রবার (১ জুলাই) দুপুর ২টার দিকে কোনাবাড়ী থানাধীন রাজাবাড়ি রুবেল ফিলিং স্টেশনের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশ থেকে আব্দুল্লাহ (২৮) নামে এক যুবককে আটক করে এসআই লুৎফর। এ সময় তার কাছ থেকে দু’বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে তাকে আটক করে লেগুনায় উঠায় পুলিশ। এক পর্যায়ে আব্দুল্লাহকে ছেড়ে দেওয়ার শর্তে ২ লাখ টাকা দাবি করে লুৎফর। টাকা না দিলে হেরোইন দিয়ে মামলা দেওয়ার ভয় দেখানো হয়। এতো টাকা দিতে অস্বীকৃতি জানায় ওই যুবক। একপর্যায়ে ৫০ হাজার টাকা দিলে ওই যুবককে ছেড়ে দিতে রাজি হয় লুৎফর।

পরে ওই যুবক মোবাইলে ফোন করে তার এক আত্মীয়ের কাছ থেকে নগদ ৩০ হাজার টাকা আনেন এবং পুলিশের সোর্সের মোবাইলের বিকাশের মাধ্যমে ১৩ হাজার ও আব্দুল্লাহ সঙ্গে ছিল ৬ হাজার টাকা, মোট ৪৯ হাজার টাকা দেয় এস আই লুৎফর রহমানকে। পরে আব্দুল্লাহকে বিকেল সাড়ে ৪টার দিকে ছেড়ে দেওয়া হয়। এসব টাকা লেনদেন করা হয় বাইমাইল গ্লোবাল মার্চেন্ডাইজ কারখানার পাশ থেকে। এ ঘটনার পরেই এসআই লুৎফরকে প্রত্যাহার করা হয়।

এর আগে, গাজীপুর মেট্রোপলিটন সদর থানায় থাকাকালীন গত ৩০ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে এসআই লুৎফর রহমান দক্ষিণ সালনা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মো. রিপনকে (৩১) আটক করে। পরে হেরোইন দিয়ে মামলা দেওয়ার ভয় দেখিয়ে তার কাছ থেকে ২৭,০০০ টাকা নেয়। এ ঘটনার পর তাকে কোনাবাড়ী থানায় বদলি করা হয়।

এ বিষয়ে জানতে এসআই লুৎফরকে মোবাইল ফোনে কল করা হলে প্রত্যাহারের বিষয়টি স্বীকার করে তিনি বলেন, কি কারণে আমাকে প্রত্যাহার করা হয়েছে সেটা জানি না। এরপর তিনি ফোন কেটে দেন।  

বাংলাদেশ সময়: ১০২৮, জুলাই ২, ২০২২।  
আরএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa