ঢাকা, শনিবার, ৪ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

জাতীয়

ঈদের আগে খুলে দেওয়া হবে নলকা সেতু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুলাই ২, ২০২২
ঈদের আগে খুলে দেওয়া হবে নলকা সেতু

সিরাজগঞ্জ: সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী বলেছেন, এক সময় বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কে পুরাতন নলকা সেতু ছিল গলার কাটা। গত ঈদে নবনির্মিত সেতুটির একপাশ খুলে দেওয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়নি।

এবার ঈদুল আজহার আগেই নলকা সেতুর সব লেন খুলে দেওয়া হবে।

শনিবার (২ জুলাই) সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সড়কে যানজট নিয়ন্ত্রণ ও নিরাপত্তা জোরদারকরণ বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মতবিনিময় সভায় জেলা পুলিশের কর্মকর্তা, সড়ক বিভাগের কর্মকর্তা, পরিবহন শ্রমিক নেতারা ও স্টেকহোল্ডাররা অংশ নেন।

সড়ক সচিব আরও বলেন, মহাসড়কের ওপর বিকল হয়ে পড়া যানবাহন যানজটের মূলকারণ। বিকল গাড়ি সরাতে কয়েক ঘণ্টা সময় লেগে যায়। এতে দূর-দূরান্ত থেকে আসা চালকরা ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়ে। ফলে যানজট সৃষ্টি হয়।

তিনি বলেন, ঈদে উত্তরবঙ্গের প্রায় ১৬ জেলার গাড়ি সিরাজগঞ্জ শহরের মধ্য দিয়ে যাওয়ায়
যানজটসহ নানা দুর্ভোগে পড়ে শহরবাসী। জেলা শহরে ঢুকেও রাস্তা ভুলে তালগোল পাকিয়ে এলোমেলো চলাচল করে গাড়িগুলো। এতে সড়ক দুর্ঘটনা হয় এবং সংবাদের শিরোনামে উঠে আসে সিরাজগঞ্জের নাম।

এছাড়া হাটিকুমরুল গোল চত্বর থেকে অসংখ্য অনভিজ্ঞ মোটরসাইকেল চালক যাত্রী বহন করে। ফলে বড় যানবাহনগুলো সড়ক দুর্ঘটনার শিকার হচ্ছেন। এসব বিষয় নজরে নিয়ে কাজ করতে সংশ্লিষ্ট বিভাগের প্রতি আহ্বান জানান তিনি।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাশুকাতে রাব্বি, সিরাজগঞ্জ বিআরটিএ’র সহকারী পরিচালক মো. আতিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এসআরএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa