ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরগুনায় ১৪৪ ধারা জারি, বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
বরগুনায় ১৪৪ ধারা জারি, বাস চলাচল বন্ধ

বরগুনা: বরগুনার বেতাগীতে একই স্থানে বিএনপির দু’গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এ কারণে দূরপাল্লার রুটে সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে।

এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

রোববার (৩ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে বেতাগী উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে এক গ্রুপের এবং বিকেল সাড়ে ৫টার দিকে পৌর শহরের পুরাতন ডাক বাংলার সামনে অন্য একটি গ্রুপের কর্মীসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ সভাকে কেন্দ্র করে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে চরম উদ্বেগ উৎকণ্ঠা ছিল। দু’গ্রুপেই মোটরসাইকেল মহড়া ও শোডাউনে থমকে গেছে শহর। এ অবস্থায় যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কায় বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুহৃদ সালেহীন ১৪৪ ধারা জারি করেন।  

জানা গেছে, একই সময়ে বেতাগী উপজেলা বিএনপির দুই গ্রুপ একই স্থানে কর্মী সভার আয়োজন করে। এতে সকাল থেকে বিএনপির দলীয় কার্যালয় রোডসহ পুরো পৌর শহরে থমথমে পরিবেশ দেখা দেয়। তাদের দুই গ্রুপের ডাকা সভার জেরে সংঘর্ষ ও হামলার আশঙ্কা দেখা দেয়।

এ নিয়ে রোববার দুপুর ২টার দিকে বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক মো. মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সদস্য সচিব তারিকুজ্জামান টিটুসহ জেলা নেতারা এলেও দুই গ্রুপ এক না হয়ে আলাদা জায়গায় কর্মীসভা করার কথা জানায়। এতে পরিস্থিতি স্বাভাবিক না হলে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে বেতাগী উপজেলা বিএনপির একাংশের নেতা হুমায়ুন কবির মল্লিক বাংলানিউজকে বলেন, তেমন কোনো খারাপ পরিস্থিতি সৃষ্টি হয়নি। আওয়ামী লীগের মদদে শাহজাহান কবির গ্রুপ দলীয় কার্যালয়ের বাইরে সভার আয়োজন করেছে।

উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান কবির বলেন, আমরা এক হয়ে কর্মীসভা আয়োজন করতে কাজ করেছি। কয়েকবার তাদের সঙ্গে কথা বলেছি। কিন্তু তারা একমুখী নেতৃত্ব চান- তাই এ সমস্যা।

মো. সুহৃদ সালেহীন বাংলানিউজকে বলেন, অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষ এড়াতেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। রোববার দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।