ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

বন্যাজনিত রোগে আক্রান্ত সাড়ে ১১ হাজার মানুষ, মৃত্যু ১০২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
বন্যাজনিত রোগে আক্রান্ত সাড়ে ১১ হাজার মানুষ, মৃত্যু ১০২ ফাইল ছবি

ঢাকা: সারাদেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬৬২ জন। বন্যজনিত কারণে মৃত্যু হয়েছে ১০২ জনের।

রোববার (৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮৮৮ জন বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। একই সময়ে বন্যাজনিত কারণে আরও সাত জনের মৃত্যু হয়েছে।

এতে আরও বলা হয়, চলতি বছরের ১৭ মে থেকে ৩ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে  ১১ হাজার ৬৬২ জন এবং ১০২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন সাত হাজার ৪৮৬ জন এবং একজন মারা গেছেন। আর.টি.আই (চোখের) রোগে আক্রান্ত ৪৭৯ জন। বজ্রপাতের শিকার ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ১৪ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৭৫ জনের।

এছাড়াও চর্ম রোগে আক্রান্ত ৯৫৩, চোখের প্রদাহজনিত রোগে ২২৬ ও নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৩০৭ জন। এ ছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন দুই হাজার ১৬২ জন, তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৯ জনের।  

জেলা ভিত্তিক মৃতদের তালিকায় রয়েছেন ঢাকা বিভাগের টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ১৩ জন, জামালপুর নয় জন, শেরপুরে সাত জন, লালমনির হাট ছয় জন, কুড়িগ্রামে চার জন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারে পাঁচ জন এবং হবিগঞ্জে পাঁচ জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa