ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪০ ঘণ্টা অপেক্ষার পর হাতে ‘সোনার হরিণ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
৪০ ঘণ্টা অপেক্ষার পর হাতে ‘সোনার হরিণ’ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বেশির ভাগ টিকিটপ্রত্যাশীকে অপেক্ষা করতে হয়েছে ৪০ ঘণ্টা কিংবা তারও বেশি সময়। এত ক্লান্তিও নিমিষেই উবে যাচ্ছে টিকিট হাতে পেলেই।

তবুও তারা খুশি অবশেষে ঈদে নিরাপদে বাড়ি যাবেন।

রাজধানীর কমলাপুর রেলস্টেশনসহ দেশের বিভিন্ন স্টেশনে বিক্রি হচ্ছে ঈদের অগ্রিম টিকিট। সোমবার (৪ জুলাই) দেওয়া হচ্ছে আগামী ৮ জুলাইয়ের টিকিট।

সোমবার সকালে কমলাপুর রেলস্টেশন ঘুরে টিকিটপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা আজ টিকিট পেয়েছেন তারা ৭ জুলাইয়ের টিকিট না পেয়ে দাঁড়িয়েছিলেন ৮ জুলাইয়ের টিকিটের অপেক্ষায়। তাদের অপেক্ষার সেই প্রহর শেষ হয়েছে উচ্ছ্বসিত হয়ে। অন্যদিকে টিকিট না পেয়ে অনেকে হতাশা প্রকাশ করেছেন।  

টিকিটপ্রত্যাশী হাবিবুর রহমান বলেন, ৪০ ঘণ্টা অপেক্ষার পর পঞ্চগড়ের টিকিট পেলাম। এত ক্লান্তিতেও ভালো লাগছে।

আরেক টিকিটপ্রত্যাশী মাজেদুর রহমান বলেন, দর্শনার টিকিট পেতে আমাকে ৩৮ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে।

চুয়াডাঙ্গা স্টেশনে যাত্রা বিরতি দেয় সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস ও বেনাপোল এক্সপ্রেস। তিনটি ট্রেনেরই অর্ধেক টিকিট অনলাইনে ও অর্ধেক স্টেশনে বিক্রি হচ্ছে। স্টেশনের বিক্রয়কৃত টিকিটের পরিমাণ ১ হাজারের ২০০ এর অধিক।  

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এবার ঈদে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হচ্ছে। গতবারের মতো এবারও ৫০ শতাংশ টিকিট কাউন্টারে ও ৫০ শতাংশ টিকিট মিলছে অনলাইনে।  

স্টেশন সূত্রে জানা গেছে, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাউন্টারে ও অনলাইনে টিকিট বিক্রি করা হবে। টিকিট ক্রয়ের জন্য যাত্রীদের জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের ফটোকপি দেখিয়ে টিকিট কাটতে হবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ঢাকার কমলাপুর স্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, কমলাপুর শহরতলী প্ল্যাটফর্ম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এনবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।