ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

জাতীয়

কমলাপুরে বগি রেখে চলে গেল ট্রেন, বাড়ি ফেরা হলো না শত যাত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
কমলাপুরে বগি রেখে চলে গেল ট্রেন, বাড়ি ফেরা হলো না শত যাত্রীর

ঢাকা: রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস যান্ত্রিক ত্রুটির কারণে একটি বগি রেখেই স্টেশন ছেড়েছে। এ সময় একতা এক্সপ্রেসের ‘ট’ নম্বর বগির জন্য ১০৫ যাত্রী টিকিট কেটেছিলেন।

তাদের অধিকাংশই এ ঘটনায় ট্রেনটি মিস করেছেন।

সোমবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ট্রেনটি স্টেশন ছাড়ে। ট্রেনটি ছাড়ার সময় ছিল সকাল ১০টা দশ মিনিট।

জানা গেছে,  ট্রেনটির ‘ট’ নম্বর বগিতে আগে থেকেই ত্রুটি ছিল, তাই সেটিকে বাতিল করা হয় এবং মূল ট্রেনের শেষে রাখা হয়। ফলে অনেক যাত্রী বগি বাতিলের তথ্য না জেনে সেখানে উঠে বসেন।

কর্তৃপক্ষ বলছে, বগি বাতিলের বিষয়টি সকাল ৯টার সময় সবাইকে জানানে হয়েছে। আগে যারা বিষয়টি জেনেছেন, তারা অনেকে অন্য বগিতে উঠেছেন। তবে বগিতে থাকা প্রায় ১০০ যাত্রী বিষয়টি জানতেন না বলে অভিযোগ করেছেন।

একতা এক্সপ্রেসের ‘ট’ বগির এক যাত্রী জানান, আমাদের স্টেশনে পৌঁছাতে কিছুটা দেরি হয়। যার ফলে আমরা এসে দেখি ৭ নম্বর প্ল্যাটফর্মে ট্রেনটি দাঁড়িয়ে আছে। পরে আমাদের আসন নিশ্চিত করে ট্রেনে বসি। হঠাৎ জানতে পারি আমাদের বগি রেখেই একতা এক্সপ্রেস ট্রেন চলে গেছে। এ সময় বগিতে ১০০ যাত্রী ছিলেন। কিন্তু এ বিষয়ে আমরা কিছুই জানতাম না।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, সকাল নয়টায় জানানো হয়েছিল যাত্রীদেরকে। আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। আমাদের কাছে অতিরিক্ত বগি ছিল না।

ট্রেনটি আসার পথে বগিতে কোনো দুর্ঘটনা ঘটতে পারে মন্তব্য করে বলেন, এটা কী কারণে হয়েছে আমরা ঠিক জানি না। কালকে থেকে কোনো কোচ এমন হলে রিপ্লেস না করে ছাড়া যাবে না। এই বগির যাত্রীদের টিকিট ফেরত নেওয়া হয়েছে।

একতা এক্সপ্রেস (৭০৫) ট্রেনটি রাজধানী কমলাপুর স্টেশন থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন (পঞ্চগড় রেলওয়ে স্টেশন) পর্যন্ত চলাচল করে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এনবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa