ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বনানী থানার ওসির নামে দুদকের মামলা অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
বনানী থানার ওসির নামে দুদকের মামলা অনুমোদন

ঢাকা: বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নামে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ই-কমার্স গ্রাহকদের টাকা আত্মসাৎ, বিদেশে পাচার ও দেশ ত্যাগের অভিযোগটি অনুসন্ধানের পর মামলার অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

সোমবার (৪ জুলাই) দুদক সূত্রে এতথ্য জানা গেছে।

জানা গেছে, বনানী থানার পরিদর্শকের (ওসি) নামে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ই-কমার্স গ্রাহকদের টাকা আত্মসাৎ, বিদেশে পাচার ও দেশ ত্যাগের অভিযোগটি অনুসন্ধানের জন্য কমিশন উপপরিচালক  মোনায়েম হোসেনকে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেন।

অনুসন্ধানকারী কর্মকর্তা অভিযোগটি অনুসন্ধান শেষে শেখ সোহেল রানা, ইন্সপেক্টর (নিরস্ত্র), বনানী থানা, ডিএমপি (সাময়িক বরখাস্তকৃত), ঢাকা নিজের পদ পদবি আড়াল করে দুর্নীতির সম্পৃক্ত অপরাধে ই-অরেঞ্জ নামীয় এম.এল.এল কোম্পানি খুলে প্রতারণার মাধ্যমে সাধারণ গ্রাহকদের নিকট হতে অধিক লোভের প্রলোভন দেখিয়ে তার নিজ নামে ও তার সংশ্লিষ্টদের নামে পরিচালিত ৬টি ব্যাংকের ৩১ হিসাবে মোট ২৮ কোটি ৪৯ লাখ ৩৭ হাজার ৬৫০ টাকা জমা ও পরবর্তীতে ২৮ কোটি ৪৬ লাখ ৭২ হাজার ৯১৩ টাকা উত্তোলন করেন, যা তার অবৈধ সম্পদ মর্মে প্রতীয়মান হওয়ায় তার বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারা এবং দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রুজুর সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেন।  

অনুসন্ধানকারী কর্মকর্তা কর্তৃক দাখিলকৃত প্রতিবেদনের সুপারিশের আলোকে সোহেল রানা, পরিদর্শক, বনানী থানা, ঢাকা এর বিরুদ্ধে বর্ণিত ধারায় কমিশন কর্তৃক একটি মামলা রুজুর অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসএমএকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।