ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

কোম্পানীগঞ্জে শিশু-নারীসহ ৯ রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
কোম্পানীগঞ্জে শিশু-নারীসহ ৯ রোহিঙ্গা আটক

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসা ৯ রোহিঙ্গাকে কোম্পানীগঞ্জ উপজেলা থেকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। আটকদের মধ্যে ৪ শিশু, ২ নারী ও ৩ যুবক রয়েছে।

 

সোমবার (৪ জুলাই) রাত ১০টার দিকে আটক রোহিঙ্গাদের পুলিশে সোপর্দ করা হয়। এর আগে রাত ৯টার দিকে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পেশকারহাট রাস্তার মাথা থেকে তাদের আটক করা হয়।  

আটক রোহিঙ্গারা হলেন- ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৮৩ নম্বর ক্লাস্টারের মৃত লোকমান হাকিমের ছেলে নুরুল হাকিম (২৪), ২৮ নম্বর ক্লাস্টারের খলিলের ছেলে ওমর ফারুক (১৪), ৫৪ নম্বর ক্লাস্টারের নুর কবিরের মেয়ে মাজেদা বেগম (১৫), ৭১ নম্বর ক্লাস্টারের মনিরুল হকের স্ত্রী মমতাজ বেগম (২০), একই ক্লাস্টারের মনিরুল হকের মেয়ে মনিকা বেগম (৮), ১৪ নম্বর ক্লাস্টারের নুরুল আমিনের স্ত্রী হোসনেয়ারা (২০), একই ক্লাস্টারের নুরুল আমিনের ছেলে নুর ছাদেক (৪), আনোয়োর ছাদেক (২), ৮৩ নম্বর ক্লাস্টারের মো. মনির আহাম্মদের ছেলে জাহেদুল্লা (২১)।   
 
চরকাঁকড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দিদার হোসেন সৌরভ জানান, সোমবার রাত পৌনে ৯টার দিকে উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকা থেকে কয়েকটি মোটরসাইকেলে করে  ৯ জন চরকাঁকড়া ইউনিয়নের পেশকারহাট রাস্তার মাথায় আসে।  

পরে হাতে-পায়ে কাদা মাখা অবস্থায় ২ রোহিঙ্গা নারী, ৪ শিশু ও ৩ যুবক ওই এলাকায় ঘোরাফেরা করছিল। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে আটকের পর জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করে।

আটক রোহিঙ্গারা জানায়, চট্টগ্রামের চকরিয়া এলাকায় তাদের আত্মীয় থাকে। তারা আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা করতে ভাসানচর আশ্রয়ণ ক্যাম্প থেকে দালালের সহযোগিতায় পালিয়ে আসে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার ভোর রাতের দিকে দালালের মাধ্যমে তারা ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ