ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গায়ে আগুন দিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা: হেনোলাক্সের মালিকের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
গায়ে আগুন দিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা: হেনোলাক্সের মালিকের নামে মামলা মো. আনিসুর রহমান গাজী

ঢাকা: জাতীয় প্রেসক্লাবের সামনে নিজের শরীরে আগুন দিয়ে ব্যবসায়ী মো. আনিসুর রহমান গাজী (৫০) আত্মহত্যার ঘটনায় হেনোলাক্স গ্রুপের মালিক নুরুল আমিন ও তার স্ত্রী ফাতেমা আমিনের নামে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে আনিসের বড় ভাই নজরুল ইসলাম বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেছেন।

শাহবাগ থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মওদুত হাওলাদার জানান, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে নিহতের বড় ভাই একটি মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

জানা যায়, সোমবার (৪ জুলাই) বিকেলে প্রেসক্লাবের সামনে আনিস নিজের শরীরে আগুন দেন। পরে তকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। এরপর তার অবস্থার অবনতি হলে ওই ইনস্টিটিউটের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। শরীরের ৮০ শতাংশ পুড়ে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন থাকা আনিস মঙ্গলবার (৫ জুলাই) ভোরে মারা যান।

আনিস গত ২ মাস আগে একটি কোম্পানির কাছে ১ কোটি ২৬ লাখ টাকা পাওনার দাবি নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধন করেছিলেন। সোমবার হঠাৎ প্রেসক্লাবের সামনে এসে নিজের শরীরে আগুন দেন।

৫০ বছর বয়সী গাজী আনিসের বাড়ি কুষ্টিয়ায়। তিনি ঠিকাদারি ব্যবসায় যুক্ত ছিলেন। এক সময় কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন তিনি।

আরও পড়ুন...
লাইফ সাপোর্টে আত্মহত্যার চেষ্টাকারী কবি-ব্যবসায়ী আনিস
প্রেসক্লাবে গায়ে আগুন দিয়ে কবি-ব্যবসায়ী আনিসের আত্মহত্যার চেষ্টা
লাইফ সাপোর্টে আত্মহত্যার চেষ্টাকারী কবি-ব্যবসায়ী আনিস
প্রেসক্লাবে ব্যবসায়ীর আত্মহত্যা: ব্যবস্থা নেওয়ার কথা বললেন হানিফ

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।