ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

রাজশাহীতে সমন্বিত স্যানিটেশন ব্যবস্থাপনা গড়ে তোলার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
রাজশাহীতে সমন্বিত স্যানিটেশন ব্যবস্থাপনা গড়ে তোলার আহ্বান

রাজশাহী: রাজশাহী মহানগরীতে সমন্বিত স্যানিটেশন ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে ইউনিসেফের সহায়তায় সিটি ওয়াইড ইনক্লুসিভ স্যানিটেশন (সিডব্লিউআইএস) প্রকল্প নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সমন্বিত স্যানিটেশন ব্যবস্থাপনা গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে।

রাজশাহী শহরব্যাপী অন্তর্ভুক্তিমূলক ও সমন্বিত স্যানিটেশন ও নিরাপদ পয়ঃবর্জ্যব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষ্যে মঙ্গলবার (০৫ জুলাই) নগর ভবনের সিটি হলরুমে দিনব্যাপী এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাসিকের সচিব মশিউর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম, রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক জাকির হোসেন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আনোয়ার হোসেন, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ইউনিসেফ ওয়াশ কর্মকর্তা মোহাম্মদ মনিরুল আলম, আদনান ইবনে হাকিম এবংওয়ার্ড কাউন্সিলররা বক্তব্য রাখেন।  

নিরাপদ স্যানিটেশন বিষয়ে করণীয় বিষয়ে তথ্য উপস্থাপন করেন রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোজাম্মেল হোসেন বকুল।
 
প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নিরাপদ স্যানিটেশন ব্যবস্থা তৈরিতে সিটি করপোরেশনের গৃহীত উদ্যোগ তুলে ধরেন।  

তিনি নিরাপদ স্যানিটেশন ব্যবস্থা বাস্তবায়নে সক্ষমতা তৈরি,এবং স্থানীয় পর্যায়ে সচেতনতা বৃদ্ধির ওপর গুরুত্ব দেন।  

মেয়র ইউনিসেফের সহযোগিতায় মহানগরীর স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে জনগণের অংশগ্রহণে ওয়ার্ড পর্যায়ে মতামত নিয়ে করণ ও স্যানিটেশন সংক্রান্ত বিদ্যমান সমস্যাচিহ্নিত করে এবং ওয়ার্ড কাউন্সিলরসহ স্থানীয় নেতাদের ভূমিকা জোরদার করে সমন্বিত পদক্ষেপ নেওয়ার কথা বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার এবং অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বুয়েটের সাবেক অধ্যাপক ড. মুজিবুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa