ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

গরু খুঁজতে গিয়ে জোয়ারের স্রোতে নানী-নাতনিসহ তিনজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
গরু খুঁজতে গিয়ে জোয়ারের স্রোতে নানী-নাতনিসহ তিনজনের মৃত্যু

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে জোয়ারের পানির স্রোতে ভেসে গিয়ে ১১ বছরের এক শিশু ও সত্তোরোর্ধ দুই বৃদ্ধার মৃত্যু হয়েছে।

এরা হলেন বাকেরগঞ্জ উপজেলার নলুয়া ইউনিয়নের চর গজালিয়া এলাকার বাসিন্দা মাজেদা বেগম (৭০) ও তার নাতনি মারিয়া (১১) এবং তাদের প্রতিবেশি আলো বেগম (৭৫)।

পটুয়াখালীর বাউফল উপজেলার আমড়াখালী এলাকা ও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চর গজালিয়া এলাকার সীমান্তবর্তী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

মঙ্গলবার (০৫ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন মিলন।

তিনি বাংলানিউজকে জানান, মাজেদা বেগমের একটি গাভী বাড়ির পাশের একটি চরে চলে যায়। সেখান থেকে গরুটিকে আনতে সোমবার সন্ধ্যার আগে মাজেদা বেগম ও তার নাতনি মারিয়া বাড়ি থেকে রওয়ানা হন। সেসময় তাদের সাথে প্রতিবেশী অপর বৃদ্ধা আলো বেগমও রওয়ানা দেন।  

তিনি বলেন, চরে যাওয়ার সময় তারা চরের একটি খালের ওপর থাকা বাঁশের সাকো পার হয়ে গেলেও সন্ধ্যার পর যখন গরু নিয়ে ফিরছিলো তখন খালের ভেতর দিয়ে আসার চেষ্টা করেন। কিন্তু ঘটনাস্থল কারখানা ও লোহালিয়া নদীর মোহনায় হওয়ায় খালটিতে প্রচুর স্রোত ছিলো। যে স্রোতে পর্যায়ক্রমে তাদের তিনজনই ভেসে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালানো হয়।

পরবর্তীতে সোমবার শেষ রাতে আলো বেগমের লাশ চর গজারিয়া সংলগ্ন নদী থেকে উদ্ধার করা হয় এবং মঙ্গলবার ভোরে মাজেদা বেগম ও তার নাতনি মারিয়ার মরদেহ উদ্ধার করা হয়।

ওসি বলেন, তিনজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। কিন্তু এটি নিছকই একটি দুর্ঘটনা। পরিবারের লোকজন মরদেহের দাফন এরইমধ্যে সম্পন্ন করেছেন।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমএস/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa