ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সাভারের ৩ মহাসড়কে চাপ বাড়ছে যানবাহনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
সাভারের ৩ মহাসড়কে চাপ বাড়ছে যানবাহনের

সাভার (ঢাকা): ঢাকা-আরিচা, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড (ঢাকা-টাঙ্গাইল) ও নবীনগর-চন্দ্রা মহাসড়কে কোরবানির পশুবাহী যানবাহনসহ যাত্রীবাহী যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। সড়কের কোনো স্থানের পরিবহনের জটলা বেধে থাকলেও দুই মহাসড়কে যানজট লক্ষ্য করা গেছে।

বুধবার (০৬ জুলাই) বিকেল ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর থেকে আমিনবাজার পর্যন্ত ঢাকামুখী লেনে দীর্ঘ পাঁচ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া, জিরাবো ও আশুলিয়া বাজার এলাকায় থেমে থেমে চলছে গাড়ি।

এদিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ত্রি-মোড় এলাকায় দেখা গেছে, কোরবানির পশুবাহী ট্রাক সারিবদ্ধভাবে রাজধানীর দিকে যাচ্ছে। এছাড়া দূরপাল্লার বাসগুলোও কাউন্টারে দাঁড়িয়ে যাত্রী তুলছে। বিকেল থেকে গাড়ির চাপ বেড়ে গেছে।

ঢাকা উত্তর ট্রাফিক ইনচার্জ (প্রশাসন) আব্দুস সালম বাংলানিউজকে বলেন, কোরবানির পশুবাহী ট্রাক গাবতলি হাটে প্রবেশ করছে এছাড়া ঢাকা সিটি করপোরেশনের ময়লাবাহী ট্রাকের চালকরা সড়কের নিয়ম না মেনে তুরাগ এলাকায় ইচ্ছে মত চলাচলের চেষ্টা করায় ঢাকামুখী লেনে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। তবে আমরা সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে আমরা কাজ করছি।

মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, যানবাহনের চাপ কিছুটা বেড়েছে। তবে পশুবাহী যানবাহনের পরিমাণ বিগত বছরগুলোর তুলনায় অনেকটাই এখন পর্যন্ত কম রয়েছে। সড়কে পরিস্থিতি স্বাভাবিক আমাদের অতিরিক্ত ট্রাফিক পুলিশ সদস্য দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।