ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটেও আলোকসজ্জা বন্ধের নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
সিলেটেও আলোকসজ্জা বন্ধের নির্দেশনা ছবি: সংগৃহীত

সিলেট: সারাদেশের ন্যায় বিদ্যুৎ সাশ্রয়ে সিলেটেও অফিস-আদালত, মার্কেট ও শপিংমলে আলোকসজ্জা করা যাবে না। সরকারের নতুন নির্দেশনার পরিপ্রেক্ষিতে বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আনোয়ার সাদাত বাংলানিউজকে বলেন, সরকারের নির্দেশনার বিষয়ে চিঠি আজ রাতেই সিলেটে এসে পৌঁছেছে। শুক্রবার (৮ জুলাই) সংশ্লিষ্ট দপ্তর, মার্কেটের ব্যবসায়ী সমিতিসহ উপজেলাগুলোতেও এ নির্দেশনা প্রচার করা হবে।

যদিও এরইমধ্যে নির্দেশনার বিষয়ে মানুষজন জেনে গেছেন। তারপরও নির্দেশনা কঠোরভাবে প্রতিপালনের জন্য জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ সংবাদমাধ্যমকে বলেন, বিদ্যুৎ সরবরাহ ঠিক রাখতে আপাতত সারাদেশের ন্যায় সিলেটেও সব ধরনের আলোকসজ্জা নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ নির্দেশার প্রেক্ষিতে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সারাদেশের ন্যায় সিলেটেও বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, কমিউনিটি সেন্টার, শপিংমল, দোকানপাট, অফিস ও বাসাবাড়িতে আলোকসজ্জা না করার জন্য বলা হচ্ছে।

তিনি বলেন, বিশ্বজুড়ে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে। ইতোমধ্যে জেলা প্রশাসন ও সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সব অফিসে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এনইউ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।