ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঋণের টাকা শোধ করতে দোকানে চুরি, ধরা পড়লেন দম্পতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
ঋণের টাকা শোধ করতে দোকানে  চুরি, ধরা পড়লেন দম্পতি চুরির দায়ে আটক দম্পতি

ঢাকা: মোবাইল ফোনে টাকা রিচার্জের দোকান আছে জসিম উদ্দিনের। বিভিন্ন ব্যক্তি তার কাছে ৮০ হাজার টাকা পান।

সেই ঋণ শোধ করতেই স্ত্রী খুশি আক্তারকে নিয়ে  চুরির পরিকল্পনা করেন তিনি।

প্রায় ২ মাসের পরিকল্পনার পর ঈদের দিন রোববার (১০ জুলাই) রাতে উত্তরা-১২নং সেক্টরের মেসার্স বিসমিল্লাহ স্টোরের গুদাম থেকে চুরি করেন বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট ও নগদ টাকা।

ঘটনার পর সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জসিম ও খুশি দম্পতিকে গ্রেফতার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার (১২ জুলাই) দিনগত রাতে উত্তরা ও তুরাগে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে চুরি করা তিন লাখ টাকা মূল্যের বিভিন্ন ব্র্যান্ডের তিন কার্টন সিগারেট এবং সিগারেট বিক্রির ৪ লাখ ৯৫ হাজার টাকা জব্দ করা হয়। এছাড়া, চুরিতে ব্যবহৃত একটি হেস্কো ব্লেড, একটি প্লায়ার্সও জব্দ করা হয়।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, ১২নং সেক্টরের ৬নং সড়কে মেসার্স বিসমিল্লাহ স্টোরের একটি গুদামে ঈদের রাতে চুরি হয়। গুদামের তালা কেটে বিভিন্ন ব্র্যান্ডের ৯ কার্টন সিগারেট চুরি করা হয়।

তদন্তের ধারাবাহিকতায় সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জসিম, তার স্ত্রী ও অন্যান্য আসামিদের শনাক্ত করে পুলিশ। একপর্যায়ে জসিমকে গ্রেফতার করা হয়। এরপর তার দেওয়া তথ্যমতে, তুরাগের পাকুরিয়া এলাকা থেকে স্ত্রী খুশিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, মোবাইল ফোনে টাকা রিচার্জের দোকান আছে জসিমের। বিভিন্ন ব্যক্তি তার কাছে ৮০ হাজার টাকা পাবে। সেই ঋণ শোধ করতেই তিনি স্ত্রীকে নিয়ে দুই মাস ধরে এই চুরির পরিকল্পনা করেন।

ঈদের দিন লোকজন কম থাকে, তাই সেই দিনই চুরি করেন তারা। পরিকল্পনা অনুযায়ী জসিম ভ্যান নিয়ে বাইরে দাঁড়িয়ে থাকেন। আর তিনজন গুদাম থেকে কার্টন নিয়ে আসেন। খুশি বাইরে পাহারা দিয়ে সব ফোনে জানান। এর সবকিছুই সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে।

পলাতক বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ