ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

শেবাচিম হাসপাতালে ফের আগুন আতঙ্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
শেবাচিম হাসপাতালে ফের আগুন আতঙ্ক

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ফের আগুন আতঙ্ক ছড়িয়েছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন আগুন নয়, অগ্নি নির্বাপক সিলিন্ডারের নজেলের মুখ থেকে গ্যাস বের হওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার (১৬ জুলাই) রাত ১০টার দিকে হাসপাতালের চর্তুথ তলায় অর্থোপেক্সি (নারী) ওয়ার্ডের রাখা অগ্নি নির্বাপক সিলিন্ডারের নজেলের মুখ থেকে গ্যাস বের হলে ওই ওয়ার্ডের রোগী, স্বজন এবং দায়িত্বরত নার্সরা আগুন আতঙ্কে ওয়ার্ড থেকে বের হয়ে যায়। এ ঘটনায় হাসপাতালে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়লে রোগী ও তাদের স্বজনরা ছোটাছুটি শুরু করেন। যদিও অল্প সময়ের মধ্যেই হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ওয়ার্ডে ফিরিয়ে আনেন।

হাসপাতালের পরিচালক সাইফুল ইসলাম জানান, বিকেলে প্রশাসনিক ভবনের পাশে শর্টসার্কিটের কারণে আগুন লাগে। আমাদের স্টাফরা সবাই ফায়ার সার্ভিসের ট্রেনিংপ্রাপ্ত হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এছাড়া রাতে চতুর্থ তলায় অগ্নিনির্বাপক সিলিন্ডার থেকে গ্যাস বেড় হওয়ায় ওই ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডে আগুন আতঙ্ক ছড়িয়ে পরে। উভয় ঘটনাই রোগী এবং তাদের স্বজনরা ভয়ে হাসপাতালে বাহিরে বেড় হয়ে এসেছিলো। পরে তারা আবার স্ব-স্ব ওয়ার্ডে ফিরে যায়। ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটেনি। বর্তমানে
পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় রোববার (১৭ জুলাই) সকালে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।