ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পর্যটককে হয়রানি করে ফটোগ্রাফার আটক

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
পর্যটককে হয়রানি করে ফটোগ্রাফার আটক

কক্সবাজার: সমুদ্রসৈকতে পর্যটক হয়রানির অভিযোগে ইউনুস নামে এক ফটোগ্রাফারকে আটক করেছে টুরিস্ট পুলিশ। রোববার (১৭ জুলাই) সকালে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার টুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম। তিনি জানান, ইউনুসের ফটোগ্রাফ পোশাক নম্বর ৫৯২। মো. সিফাত মাহমুদ নামে এক ভুক্তভোগী পর্যটক তার বিরুদ্ধে অভিযোগ করায় তাকে আটক করা হয়েছে।

ভুক্তভোগীর অভিযোগ সম্পর্কে অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত ৯ জুলাই  তিনি ও তার স্ত্রী সুগন্ধা বিচে যান। তখন ইউনুস তাদের ছবি তোলার জন্য অনুরোধ করেন। ওই দম্পতি বেশ কিছু ছবি তুলে দেওয়ার অনুমতিও দেন। কিন্তু ইউনুস তাদের ২৫০টি ছবি তুলে ৮০০ টাকা বিল আদায় করেন। ছবিগুলো না নিতে চাইলে তাদের হুমকিও দেন।

রেজাউল করিম বলেন, ঘটনার পর ভুক্তভোগী গত শনিবার আমাদের সরকারি নাম্বারের হোয়াটসঅ্যাপে ফটোগ্রাফার কর্তৃক হয়রানির একটি অভিযোগ পাঠান। সঙ্গে সঙ্গেই টুরিস্ট পুলিশের একটি টিম তাকে আটকের জন্য যায়। সারাদিন না খুঁজে পেলেও রোববার তাকে আটক করা হয়।

টুরিস্ট হয়রানির জন্য ফটোগ্রাফারকে বিচারের জন্য আদালতে পাঠানো হবে জানিয়ে পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, ফটোগ্রাফারদের লাইসেন্স দেন জেলা প্রশাসক। আমাদের কাছে কোনো ডাটাবেজ থাকে না, যে কারণে দ্রুততম সময়ের মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যায় না।

সৈকতের প্রত্যেকটি পয়েন্টে টুরিস্ট পুলিশের হেল্পডেস্ক রয়েছে। তাই কক্সবাজার বেড়াতে এসে কোনো পর্যটক হয়রানির শিকার হলে তাদের টুরিস্ট পুলিশের সহায়তা নিতে আহ্বান জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম।

বাংলাদেশ সময় : ১৫২৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।