ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতির মামলায় সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলীসহ ২ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
দুর্নীতির মামলায় সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলীসহ ২ জনের কারাদণ্ড

বরিশাল: দুর্নীতির মামলায় পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশের (পিজিসিবি) খুলনা সার্কেলের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলীসহ দুই জনকে পাঁচ বছরের কারাদন্ড ও ৩৫ লাখ টাকা করে জরিমানা করেছেন বরিশালের একটি আদালত।

মঙ্গলবার (১৯ জুলাই) বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদি আল মাসুদ রায় দেন।

সাজা প্রাপ্তরা হলেন- লক্ষী নারায়ন ভুঁয়া পটুয়াখালীর গলাচিপা উপজেলার ডাকুয়া গ্রামের সত্য নারায়ন ভুঁয়ার ছেলে এবং ভাণ্ডারিয়া গ্রীড উপ কেন্দ্রের সাবেক উপ-বিভাগীয় প্রকৌশলী বর্তমানে অবসরপ্রাপ্ত মো. হানিফ হোসেন গাজী বরিশাল নগরের কাজীপাড়া এলাকার হাসমত আলী গাজীর ছেলে।

দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) একেএম নুরুউদ্দীন আহমেদ জানান, মামলায় রায়ে দুই জনকে কারাদণ্ড ও একজনকে খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষনার সময় মামলার তিন আসামি উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পরে দণ্ডিত দুই জনকে জেলে পাঠানো হয়েছে। এছাড়া খালাসপ্রাপ্তকে মুক্তি দেওয়া হয়েছে।

খালাসপ্রাপ্ত হলেন, পিজিবি খুলনার সিকিউরিটি পরিদর্শক বর্তমানে ঢাকা রামপুরা আফতাব নগরের ন্যাশনাল লোড ডেসপ্যাচ সেন্টারের কর্মরত মো. আনোয়ার
হোসেন।

মামলার বরাতে পিপি জানান, লক্ষী নারায়ন ভুঁয়া বরিশাল গ্রীড সংরক্ষন বিভাগের নির্বাহী প্রকৌশলী থাকাকালীন সময়ে ভান্ডারিয়া গ্রীড কেন্দ্র থেকে কচা নদীর পূর্ব পাড় পর্যন্ত পরিত্যক্ত সঞ্চালন লাইনের এক কোটি ৩৬ লাখ ৬৭ হাজার ৫৪৭ টাকার মালামাল আত্মসাত করেন।

এ ঘটনায় দুদকের বরিশাল জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মতিউর রহমান বাদি হয়ে ২০১৭ সালের ২০ আগষ্ট তিন জনকে আসামি করে ভান্ডরিয়া থানায় মামলা
করেন। ওই কর্মকর্তা মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে ২০১৮ সালের ২১ জানুয়ারী তিন জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেন।

বিচারক মামলার ২১ জনের মধ্যে ১৫ জনের স্বাক্ষ্য গ্রহন করে রায় দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৮৫১ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।