ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিকিট কালোবাজারির দায়ে রেলের কর্মচারী বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
টিকিট কালোবাজারির দায়ে রেলের কর্মচারী বরখাস্ত

রাজশাহী: রাজশাহী রেলওয়ে স্টেশনে কালোবাজারে টিকিট বিক্রির দায়ে জিয়াউর রহমান (৩৬) নামে এক রেলওয়ে কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

মঙ্গলবার (১৯ এপ্রিল) রেলওয়ে কর্তৃপক্ষ বিভাগীয় ব্যবস্থা হিসেবে এই আদেশ দেন।

এর আগে, সোমবার (১৮ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে স্টেশনের প্লাটফর্ম থেকে তাকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার এ তথ্য নিশ্চিত করেন।

জিয়াউর রহমান (৩৬) পশ্চিমাঞ্চল রেলওয়ের বার্তাবাহক হিসেবে কর্মরত। তিনি রাজশাহী মহকনগরীর রেল কলোনীর আব্দুর রাজ্জাকের ছেলে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, রেল কর্মচারী জিয়াউর রহমান অপরাধ করেছেন। প্রথম পর্যায়ে তাকে সাময়িক বরখাস্ত করেছি। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) রাজশাহীর ইনচার্জ উজ্জ্বল হোসেন জানান, রেলের টিকিট কালোবাজারি রোধে প্রতিদিনের মতো সোমবার রাতেও রাজশাহী রেলস্টেশনে আরএনবির সদস্যরা দায়িত্ব পালন করছিলেন। এ সময় সন্দেহজনক চলাফেরা করা অবস্থায় জিয়াউর রহমানকে অনুসরণ করতে থাকেন তারা। পরে প্লাটফর্মে ধূমকেতু এক্সপ্রেস ট্রেন প্রবেশ করার পর অজ্ঞাত ব্যক্তিদের সঙ্গে টিকিটের দামদর ঠিক করার সময় তাকে হাতেনাতে আটক করা হয়।

এরপর রেলে চাকরিরত তার স্ত্রীর মাধ্যমে তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয় বলেও জানান এই কর্মকর্তা। এছাড়াও তাৎক্ষণিক নির্দেশনায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরপর মুচলেকার মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।