ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

যারা নীতি ও আদর্শহীন তাদেরই পায়ের নিচে মাটি নেই: নৌপরিবহন প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
যারা নীতি ও আদর্শহীন তাদেরই পায়ের নিচে মাটি নেই: নৌপরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার পায়ের নিচে মাটি অনেক শক্ত। সারাবিশ্ব সেটি দেখছে।

যারা নীতি ও আদর্শহীন; তাদেরই পায়ের নিচেই মাটি নেই। এ মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (২১ জুলাই) নৌপরিবহন মন্ত্রণালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ করেন প্রতিমন্ত্রী। এ সময় তারা পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ মন্তব্য করেন খালিদ মাহমুদ চৌধুরী।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের মাটি অনেক শক্ত যা ১৯৭১ সনে প্রমাণিত হয়েছে। বিরোধীরা দিবাস্বপ্ন দেখছে। তাদের স্বপ্ন ভাঙাতে পারব না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এটা তাদের কাছে বেদনা ও কষ্টের হতে পারে। বাংলাদেশ ছোট ভূখণ্ডের; বিপুল জনগোষ্ঠী। করোনাভাইরাস মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতির মধ্যেও আমরা ভালো আছি। আমাদের চেয়ে কোন দেশ ভাল আছে? মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। যারা নীতি  ও আদর্শহীন; তাদেরই পায়ের নিচে মাটি নাই। ৎ

তিনি বলেন, বিদ্যুৎ সাশ্রয়ে আমরা কাজ করছি। যতটুকু দরকার ততটুকু ব্যবহার করা হচ্ছে। নৌপরিবহন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দফতর ও সংস্থায় প্রায় ৫০ ভাগ বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে।

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে শিপিং সেক্টরের অনেক বিষয় রয়েছে। করোনা ও অন্যান্য কারণে কিছু জিনিস স্লো হয়ে গেছে। সেগুলোকে এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। বিভিন্ন নৌরুট ড্রেজিং, চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার, ভারতের বিশাখাপত্তনম ও কৃষ্ণাপত্তনাম বন্দর ব্যবহার, খাগড়াছড়ির রামগড় স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা চালুসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় বলেও জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ সময় : ১৭৫৮ ঘণ্টা, জুলাই ২১,২০২২
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।