ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে চালু হলো পুলিশ ডে-কেয়ার সেন্টার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
ফরিদপুরে চালু হলো পুলিশ ডে-কেয়ার সেন্টার

ফরিদপুর: নারী পুলিশ সদস্যদের কর্মস্পৃহা বাড়াতে ফরিদপুরে চালু হলো পুলিশ ডে-কেয়ার সেন্টার।  

রোববার (২৪ জুলাই) দুপুরে ফরিদপুর পুলিশ লাইন্সের মহিলা হোস্টেলে ডে-কেয়ার সেন্টারের উদ্বোধন করেন ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)।

এ সময়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

ডে-কেয়ার সেন্টারটিতে শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন ধরনের খেলনা, পড়ার সুযোগ এবং দেয়ালে স্বরবর্ণ, ব্যঞ্জনবর্ণসহ দেশের ইতিহাস ঐতিহ্য নির্ভর নানা ছবি রাখা হয়েছে। শিশুদের ঘুম ও খাওয়ার সুব্যবস্থাও রয়েছে এই ডে কেয়ার সেন্টারে।

শিশুদের সার্বক্ষণিক পরিচর্যার জন্য দুইজন কর্মী নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও দুইজন নারী পুলিশ সদস্য থাকবেন তাদের সহায়তা করার জন্য। পুলিশ লাইন্স হাসপাতালের একজন চিকিৎসক এই ডে কেয়ার সেন্টারে সংযুক্ত থাকবেন শিশুদের স্বাস্থ্য সুরক্ষায়।

এছাড়ও পুরো ডে-কেয়ার সেন্টারটি সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। যে সব পুলিশ সদস্যদের বাচ্চারা এই ডে কেয়ার সেন্টারে থাকবে সেই সব বাবা-মায়েরা ইচ্ছে করলে মোবাইলে অ্যাপ সেট করে সিসিটিভির মাধ্যমে বাচ্চার অবস্থা দেখতে পারবেন।  

পুলিশ সুপার মো. আলীমুজ্জামান জানান, বাসায় বাচ্চাদের রেখে যাওয়ার কারণে কর্মক্ষেত্রে বিশেষ করে নারী পুলিশ সদস্যদের নানা সমস্যা হয়। বিভিন্ন সময়ে নারী পুলিশদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, এমন একটা ডে-কেয়ার সেন্টার করা হলে তাদের জন্য সুবিধা হয়। নারী পুলিশ সদস্যদের সুবিধার কথা চিন্তা করেই এই ডে কেয়ার সেন্টার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।