ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহাসড়কে বেপরোয়া চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
মহাসড়কে বেপরোয়া চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে বিভিন্ন সড়কে চলছে বেপরোয়া চাঁদাবাজি। এসব অবৈধ চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ করেছেন অটোরিকশা চালকরা।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেল ৩টার দিকে প্রায় তিন শতাধিক অটোরিকশা চালক উপজেলা পরিষদ চত্বরে তাদের অটোরিকশা নিয়ে অবস্থান করেন। এ সময় তারা সড়কে চাঁদাবাজির প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেন। তবে চেষ্টা করেও তারা উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) দেখা পাননি।

সরজমিনে জানা গেছে, বকশীগঞ্জ বাসস্ট্যান্ড থেকে দেওয়ানগঞ্জ উপজেলার তারাটিয়া বাজার, বকশীগঞ্জ মালিবাগ থেকে ধানুয়া কামালপুর ইউনিয়নের লাউচাপড়া বাজার, বকশীগঞ্জ পুরাতন বাসস্ট্যান্ড থেকে ঝগড়ারচর বাজার এবং ঝংকার সিনেমা হল থেকে শ্রীবরদী সড়কে প্রতিদিন প্রায় পাঁচ শতাধিক ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করে। বকশীগঞ্জ বাসস্ট্যান্ড থেকে মালিবাগ, সারমারা বাজার, নঈম মিয়ার বাজার হয়ে তারাটিয়া বাজার পর্যন্ত যেতে হলে একজন অটোরিকশা চালককে অন্তত ১০টি স্পটে চাঁদা দিতে হয়।

এসব স্থানে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছত্রছায়ায় বিভিন্ন শ্রমিক সংগঠনের নামে চাঁদা আদায় করা হয়। আর চাঁদা দিতে দেরি হলে বা না দিতে চাইলে চালকদের সঙ্গে খারাপ ব্যবহারের পাশাপাশি অটোকিশায় ভাঙচুর করা হয়।

এসব ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুর ১টায় প্রায় তিন শতাধিক অটোরিকশা চালক নঈম মিয়ার বাজার ঈদ গা মাঠে ঘণ্টাব্যাপী ধর্মঘট করেন। পরে এদিন বিকেল ৩টায় তারা উপজেলা পরিষদ চত্বরে সমবেত হয়ে ইউএনওর কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন।

এ সময় তারা চাঁদাবাজি বন্ধ ও চালকদের হয়রানি বন্ধ করতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করেন।

অটোরিকশা চালক লাভলু মিয়া, দুলাল মিয়া ও সুরুজ মিয়া জানান, আমরা সবাই নিম্ন আয়ের মানুষ। আমরা এ চাঁদাবাজি বন্ধ করতে প্রশাসনের সহযোগিতা চাই।

বকশীগঞ্জের ইউএনও মুন মুন জাহান লিজা জানান, ঊর্ধ্বতন কর্মকর্তা উপজেলায় বিভিন্ন দপ্তরের কার্যক্রম পরির্দশনে আসায় বিক্ষোভকারীদের সঙ্গে দেখা হয়নি।

বকশীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম তালুকদার বাংলানিউজকে জানান, অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।