ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

১৯ কঙ্কাল চুরি: কবর খুঁড়ে লাশ যাচাইয়ের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
১৯ কঙ্কাল চুরি: কবর খুঁড়ে লাশ যাচাইয়ের নির্দেশ

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কবর থেকে ১৯ কঙ্কাল চুরির ঘটনায় মামলা দায়েরের পর সেসব কবর খুঁড়ে লাশ যাচাইয়ের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরের দিকে আদালতের নির্দেশে সেই ১৯ খবর খুঁড়ে লাশ যাচাই কার্যক্রম শুরু করেছে পুলিশ।

 

পীরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নজির ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, এটি একটি নজির বিহীন ঘটনা। তাই আদালতের নির্দেশে, স্থানীয় সাংবাদিক, জন প্রতিনিধি, ইমামের ও জেলা প্রশাসনের উপস্থিতিতে কিছুক্ষণ আগে কবর খনন করে যাচাইকাজ সম্পন্ন করেছে তদন্ত কমিটি। তবে এখনও রিপোর্ট হাতে পাওয়া যায়নি।  

এর আগে গত শুক্রবার (২৯ জুলাই) পীরগঞ্জ উপজেলার পৌরশহরের ঐতিহ্যবাহী পীরডাঙ্গী গোরস্থানে ১৯টি কবরের কঙ্কাল চুরির ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। মামলার পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। ওই মামলার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে প্রতিটি কবর খুঁড়ে লাশ যাচাই করা হয়েছে।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ গাবুর বলেন, আদালতের নির্দেশে কবরগুলো খুঁড়ে দেখা হচ্ছে, কয়টা কঙ্কাল চুরি হয়েছে। কীভাবে চুরি হয়েছে। দ্রুতই সঠিক উত্তর আমরা পেয়ে যাব।
 
বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।