ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আমন্ত্রণ পায়নি যাত্রী কল্যাণ সমিতি 

বিআরটিএ-বাস মালিক সমিতি বৈঠক বিকেল ৫টায় 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
বিআরটিএ-বাস মালিক সমিতি বৈঠক বিকেল ৫টায়  ফাইল ছবি

ঢাকা: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে গণপরিবহনের ভাড়া বাড়ছে বলে বিআরটিএ নিশ্চিত করেছে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বিআরটিএ ভবনে শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টায় ঢাকা পরিবহন মালিক সমিতির সঙ্গে বৈঠক হবে।

 কিন্তু এ বৈঠকে আমন্ত্রণ পায়নি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

বিআরটিএ-এর সহকারী পরিচালক (প্রশাসন) রিয়াজুর রহমান বলেন, বিকেলের বৈঠকেই পরিবহন ভাড়া বাড়ানো সংক্রান্ত আলোচনা হবে, যেহেতু জ্বালানি তেলের দাম বেড়েছে।  

এ বিষয়ে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বাংলানিউজকে বলেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত অযৌক্তিক ও গণবিরোধী। পরিবহন ভাড়া বাড়ানোর বিষয়ে যাত্রী কল্যাণ সমিতিকে আমন্ত্রণ জানানো হয়নি।

এর আগে বাংলানিউজকে ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ বলেন, পরিবহন মালিকেরা বিকেলে বিআরটিএ-এর সঙ্গে সভা করবে। সেখানে ভাড়ার বিষয়টি আলোচনা করা হবে।

উল্লেখ্য, শুক্রবার (৫ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কথা জানানো হয়।

এতে বলা হয়, শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে।

এর আগে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্টোল ৮৬ টাকা।

বাংলাদেশ সময়: ১৪৩০, আগষ্ট ৬, ২০২২
এনবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।