ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউপি সদস্যর বিরুদ্ধে ঠিকাদারের রড চুরির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
ইউপি সদস্যর বিরুদ্ধে ঠিকাদারের রড চুরির অভিযোগ

বরিশাল : গৌরনদী উপজেলার এক ইউনিয়ন পরিষদ সদস্যের বিরুদ্ধে রড চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের হয়েছে শুক্রবার (৫ আগস্ট) রাতে।

গৌরনদী মডেল থানার উপ পরিদর্শক (এসআই) সুশান্ত কুমার এ তথ্য নিশ্চিত করেন। শনিবার (৬ আগস্ট) তিনি জানান, উপজেলার পশ্চিম শাওরা গ্রামের বাসিন্দা প্রথম শ্রেণির ঠিকাদার মো. সেলিম সেরনিয়াবাত বাদী হয়ে রড চুরির মামলা করেছেন। তার মামলার আসামি উপজেলার চাঁদশী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মেহেদি হাসান সুলভ। একই মামলায় আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।

এসআই সুশান্ত বলেন, ঠিকাদার সেলিমের পশ্চিম শাওর গ্রামের বাড়ির সামনে রড রাখা ছিল। গত মঙ্গলবার (২ আগস্ট) সেখান থেকে এক টন রড চুরি হয়। গত বৃহস্পতিবার (৪ আগস্ট) উপজেলার উত্তর নাঠৈ সরকারি বিদ্যালয়ের মাঠে চুরি যাওয়া রডের সন্ধান পান সেলিম।

সেখানে গিয়ে রড নিজেদের বলে শনাক্ত করেন সেলিম ও তার লোকজন। তখন বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ঠিকাদার ইউপি সদস্য সুলভ রডগুলো নিজের বলে দাবি করেন। কিন্তু এ নির্মাণ সামগ্রী কেনার কোনো প্রমাণ তিনি দেখাতে পারেননি। পরে ওই মাঠ থেকে রডগুলো উদ্ধার করা হয়।

এ বিষয়ে জানতে ইউপি সদস্য মেহেদি হাসান সুলভের সঙ্গে কথা বলতে তার মোবাইলে কল করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, সুলভ তাদের সঙ্গে কথা বলেছেন। তিনি জানিয়েছেন, পুলিশ যেসব রড উদ্ধার করেছে সেগুলো তার কেনা। প্রতিপক্ষের (মেম্বার) লোকজন তাকে হেয় প্রতিপন্ন করতে সেলিম সেরনিয়াবাতকে ঢাল হিসেবে ব্যবহার করছে।

ঠিকাদার সেলিম জানিয়েছেন, রড চুরির ঘটনায় তিনি যে মামলা করেছেন তার এজাহার যাতে না হয় সে জন্য ইউপি সদস্যকে শেল্টার দেওয়া একটি প্রভাবশালী মহল নানা তৎপরতা শুরু করে। এ ছাড়া চুরি যাওয়া রড উদ্ধারের সময় সুলভের লোকেরা তাকে হামলা করার চেষ্টা করে।

এসআই সুশান্ত কুমার জানিয়েছে, মামলার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময় : ২০০৫ ঘণ্টা, ৬ আগস্ট, ২০২২
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।